বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০২:৪৯ অপরাহ্ন
সর্বশেষ ::
ভালো পরিবেশের জন্য ভালো সম্পর্ক গুরুত্বপূর্ণ: সেনাপ্রধান ড. মোমেনের নেতৃত্বে সিলেটে আসছে যুক্তরাজ্যের প্রতিনিধি দল খালেদা জিয়া ও খন্দকার আব্দুল মুক্তাদিরের রোগমুক্তিতে দোয়া মাহফিল তাহিরপুরে করোনা সংক্রমন প্রতিরোধে পুলিশের মাইকিং শাবিতে উপাচার্যের পদত্যাগ দাবিতে অনশন শুরু শিক্ষার্থীদের নৌকার মনোনিত চেয়ারম্যান প্রার্থীর উঠান বৈঠক সিলেট-ঢাকা মহাসড়কে দূর্ঘটনায় চালক নিহত নগরীর টিলাগড়ে ভয়াবহ আগুন, দোকান পুড়ে ছাই সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবিগঞ্জে ছুুরিকাঘাতে যুবক খুন সিলেটে মোটরসাইকেল-সিএনজির মুখোমুখি সংঘর্ষে যুবকের মৃত্যু ভয়ঙ্কর করোনা: ঢাকাসহ ১২ জেলাকে উচ্চ ঝুঁকিপূর্ণ ঘোষণা উপাচার্য পদত্যাগ না করলে আমরণ অনশন ঘোষণা শিক্ষার্থীদের  দেশে করোনায় আরও ১০ মৃত্যু, সনাক্ত ৮,৪০৭ জন যেভাবে উদঘাটন শিমু হত্যার রহস্য

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সৈনিকরা পেলেন ব্রিটিশ অনুদান

নতুন সিলেট ডেস্ক:
  • আপডেট : রবিবার, ২৮ নভেম্বর, ২০২১
দ্বিতীয় বিশ্বযুদ্ধের সৈনিকরা পেলেন ব্রিটিশ অনুদান - Natun Sylhet

দ্বিতীয় বিশ্বযুদ্ধে অংশ নেওয়া সিলেটের সৈনিক ও তাদের পরিবারকে আর্থিক অনুদান দিয়েছে ব্রিটিশ সাবেক সৈনিকদের সংগঠন রয়্যাল কমনওয়েলথ এক্স সার্ভিস লিগ (আরসিইএল)।

রোববার (২৮ নভেম্বর) বিকেলে সিলেট জেলা সশস্ত্র বাহিনী বোর্ড আয়োজিত এক অনুষ্ঠানে সংশ্লিষ্টদের হাতে এই আর্থিক অনুদান তুলে দেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের দু’জন জীবিত সৈনিক ও ইতোমধ্যে মারা যাওয়া আরও ৭ সৈনিকের পরিবারকে এই অনুদান দেওয়া হয়। বিশ্বযুদ্ধে অংশগ্রহণের স্বীকৃতিস্বরূপ তাদেরকে এই সম্মাননা অনুদান দেওয়া হয়।

সিলেটে এখনো দ্বিতীয় বিশ্বযুদ্ধের যে দুইজন সৈনিক বেঁচে আছেন, তারা হলেন- নগরী সংলগ্ন দক্ষিণ সুরমার পশ্চিমপাড়া গ্রামের নূর মোহাম্মদ। আগামী ৫ জানুয়ারি তার বয়স ১০৭ বছর হবে। অপরজন হবিগঞ্জের আবুল হোসেন, অসুস্থতার জন্য তিনি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না।

এছাড়া মরণোত্তর সাত সৈনিকের পরিবারের সদস্যদের হাতে অনুদান তুলে দেওয়া হয়।  তারা হলেন- কর্পোরাল আবদুল গফুর চৌধুরী, সৈনিক শওকত আলী, সার্জেন্ট মো. মহিব উল্লাহ, সিগন্যালম্যান মছন মিয়া, ল্যান্স কর্পোরাল আক্রাম উল্লাহ, পিএমআর সৈয়দ এমাদ আলী ও কর্পোরাল আবদুল গণি।

এসময় উপস্থিত ছিলেন- সিলেট সশস্ত্র বাহিনী বোর্ডের ভারপ্রাপ্ত সচিব আবুল বশর চৌধুরী, কর্মকর্তা মো. আব্দুস সালাম ও ইউডিএসি মোহাম্মদ জামিল হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘যারা বিশ্বযুদ্ধে প্রত্যক্ষভাবে অংশ নিয়েছিলেন, তারা আমাদের সিলেটের গর্ব। এখনো যে দু’জন সৈনিক বেঁচে আছেন, তাদের সুযোগ-সুবিধার প্রতি আমাদের নজর দিতে হবে। সিটি করপোরেশনও তাদের ব্যাপারে এখন থেকে নিয়মিত খোঁজ-খবর নেবে।

শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ...

আমাদের সাথে ফেইসবুকে সংযুক্ত থাকুন

© নতুন সিলেট মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD
themesba-lates1749691102