মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৩:৪৬ পূর্বাহ্ন
সর্বশেষ ::
সিলেটের সর্বকনিষ্ঠ প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হলেন আজিম শাবিতে শিক্ষার্থীদের উপর নগ্ন হামলার প্রতিবাদে জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল সেই দুই রির্টানিং কর্মকর্তাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ উত্তাল শাবিপ্রবিতে চলছে ভর্তি কার্যক্রম ‘যেই ভিসি ‘কসাই’, সেই ভিসির পতন চাই! শাবির হলে হলে শিক্ষার্থীদের তালা, হলগুলো শিক্ষার্থীদের নিয়ন্ত্রণে উপাচার্যের পদত্যাগের দাবিতে উত্তাল শাবি ইভিএমে ভোট কারচুপির সুযোগ নেই: মন্ত্রী তাজুল ইসলাম শাবিতে শিক্ষার্থীর সঙ্গে পুলিশের সংঘর্ষ, তদন্ত কমিটি গঠন তীব্র ঝড়ে যুক্তরাষ্ট্রের ২৭০০ ফ্লাইট বাতিল কমলগঞ্জে অগ্নিকাণ্ড, ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি এবার ভিসির পদত্যাগের দাবিতে উত্তাল শাবি তাহিরপুরে কোয়ারিতে মাটি চাপায় প্রাণ গেল শ্রমিকের শাবিপ্রবির সিরাজুন্নেসা হলের নতুন প্রভোস্ট ড. নাজিয়া কানাইঘাটে সাংবাদিকের হাত-পা ‘কাটলো’ প্রতিপক্ষ

টেস্ট র‌্যাংকিংয়ে বড় লাফ লিটনের

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট : বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১
টেস্ট র‌্যাংকিংয়ে বড় লাফ লিটনের - Natun Sylhet

সম্প্রতি আইসিসির প্রকাশিত র‌্যাংকিংয়ে এগোলেন লিটন ও মুশফিক। পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে বাংলাদেশের ভরাডুবিতেও ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন লিটন দাস ও মুশফিকুর রহিম। এবার সেটার ফল পেলেন এ দুই ব্যাটার।

বুধবার (১ ডিসেম্বর) আইসিসির হালনাগাদকৃত টেস্ট র‌্যাংকিংয়ে বড় লাফ দিয়েছে বাংলাদেশের উইকেটকিপার ব্যাটার লিটন দাস। চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে সেঞ্চুরি হাঁকানো এ ব্যাটার ২৪ ধাপ এগিয়ে ক্যারিয়ের সেরা ৩১তম স্থানে অবস্থান করছেন। তাছাড়া প্রথম ইনিংসে ৯১ রানের দুর্দান্ত ইনিংস খেলে র‌্যাংকিংয়ে তিন ধাপ এগিয়েছেন মুশফিকুর রহিম। ২৪তম স্থানে রয়েছেন তিনি।

ব্যাট হাতে লিটন-মুশফিকের দারুণ পারফরম্যান্সের পাশাপাশি বল হাতে আলো ছড়িয়েছেন তাইজুল ইসলাম। প্রথম ইনিংসে ১১৬ রান খরচায় সাত উইকেট শিকার করে কয়েকটি রেকর্ড গড়েছেন তিনি। যেটি ছিল বাংলাদেশের হয়ে পাকিস্তানের বিপক্ষে সেরা বোলিং ফিগার। দারুণ এই পারফরম্যান্সে র‌্যাংকিংয়ে ৩ ধাপ এগিয়ে ২৩ নম্বরে অবস্থান করছেন বাঁহাতি এই স্পিনার।

টাইগারদের টেস্ট অধিনায়ক ব্যাট হাতে ভালো কিছু করতে না পারায় ৫ ধাপ পিছিয়েছেন। তার সঙ্গে ৩ ধাপ করে পিছিয়েছেন ইনজুরির কারণে চট্টগ্রাম টেস্টে না খেলা সাকিব আল হাসান ও তামিম ইকবাল। নিষ্প্রভ বোলিংয়ের কারণে র‌্যাংকিংয়ে পিছিয়েছেন আবু জায়েগ রাহি ও মেহেদি হাসান মিরাজও।

এদিকে পাকিস্তানের বাঁহাতি ফাস্ট বোলার শাহিন শাহ আফ্রিদি ও শ্রীলঙ্কার ব্যাটসম্যান দিমুথ করুণারত্নের উন্নতি হয়েছে। চট্টগ্রাম টেস্টে ৭ উইকেট নিয়ে শাহিন তিন ধাপ এগিয়ে র‍্যাঙ্কিংয়ের সেরা পাঁচে উঠেছেন। পাকিস্তানের আরেক পেসার হাসান আলী ক্যারিয়ার সেরা হয়ে উঠে এসেছেন ১১তম স্থানে।

ভারতের বিপক্ষে কানপুর টেস্টের দুই ইনিংসেই ৩টি করে উইকেট পাওয়া নিউজিল্যান্ডের ফাস্ট বোলার কাইল জেমিসন ছয় ধাপ এগিয়ে উঠে এসেছেন ৯ নম্বরে।

ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে করুনারত্নের পাশাপাশি সেরা দশে এসেছেন কিউই টম ল্যাথামও। গল টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ইনিংসে ১৪৭ ও ৮৩ রানের দুই ইনিংসে করুনারত্নেকে চার ধাপ এগিয়ে উঠিয়ে এনেছে ৭ নম্বরে, যা শ্রীলঙ্কান ব্যাটসম্যানের ক্যারিয়ার সেরা অবস্থানের চেয়ে এক ধাপ নিচে।

এছাড়া ভারতের বিপক্ষে টেস্টে দুই ইনিংসেই ল্যাথামের দুটি ফিফটি (৯৫ ও ৫২) তাঁকে উঠিয়ে এনেছে ৯ নম্বরে, আগের র‍্যাঙ্কিংয়ের চেয়ে এগিয়েছেন পাঁচ ধাপ।

শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ...

আমাদের সাথে ফেইসবুকে সংযুক্ত থাকুন

© নতুন সিলেট মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD
themesba-lates1749691102