শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭:৩৯ পূর্বাহ্ন
সর্বশেষ ::
ড্রেজার শ্রমিকের ইটের আঘাতে কুশিয়ারা নদীতে জেলে নিখোঁজ শাবিতে গভীর রাতে হাজারো শিক্ষার্থীর মশাল মিছিল শাবির ঘটনায় যেন আগুনে ঘি ঢালা না হয়-পরিকল্পনামন্ত্রী অনশন থেকে হাসপাতালে শাবির ছয় শিক্ষার্থী  ড. মোমেনকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো-বাইডেনের শুভেচ্ছা কমলগঞ্জে ভোক্তা অধিদপ্তরের জরিমানা অনশনে অসুস্থ হচ্ছেন শিক্ষার্থীরা, শিক্ষকদের আলোচনার প্রস্তাব নাকচ শাবির ভিসির কুরুচিপূর্ণ-অবমাননাকর বক্তব্য প্রত্যাহারে আইনি নোটিশ র‍্যাবকে শান্তিরক্ষা মিশন থেকে বাদ দিতে জাতিসংঘে চিঠি আইসিসি বর্ষসেরা একাদশে টাইগারদের দাপট ভালো পরিবেশের জন্য ভালো সম্পর্ক গুরুত্বপূর্ণ: সেনাপ্রধান ড. মোমেনের নেতৃত্বে সিলেটে আসছে যুক্তরাজ্যের প্রতিনিধি দল খালেদা জিয়া ও খন্দকার আব্দুল মুক্তাদিরের রোগমুক্তিতে দোয়া মাহফিল তাহিরপুরে করোনা সংক্রমন প্রতিরোধে পুলিশের মাইকিং শাবিতে উপাচার্যের পদত্যাগ দাবিতে অনশন শুরু শিক্ষার্থীদের

আইপি টিভির যথেচ্ছা রেজিস্ট্রেশন সমীচীন হবে না : তথ্যমন্ত্রী

নতুন সিলেট ডেস্ক :
  • আপডেট : বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১
আইপি টিভির যথেচ্ছা রেজিস্ট্রেশন সমীচীন হবে না : তথ্যমন্ত্রী - Natun Sylhet

আইপি টিভির রেজিস্ট্রেশন যথেচ্ছাভাবে দেওয়া সমীচীন হবে না বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (০২ ডিসেম্বর) সচিবালয়ে বেসরকারি টেলিভিশনগুলোর মালিকদের সংগঠন অ্যাটকোর নেতাদের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

এ সময় অ্যাটকোর জ্যেষ্ঠ সহ-সভাপতি ইকবাল সোবহান চৌধুরীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

তথ্যমন্ত্রী বলেন, অ্যাটকোর পক্ষ থেকে কয়েকটি বিষয় তোলা হয়েছে। এর মধ্যে একটি হলো, মোবাইল অপারেটরেরা ওটিটি প্ল্যাটফর্ম পরিচালনা করছেন। অ্যাটকোর বক্তব্য হলো, এর জন্য তারা কোনো লাইসেন্সপ্রাপ্ত নন। কিন্তু সেখান থেকে উপার্জন করছে, কনটেন্ট বানাচ্ছে এবং সেগুলো অনলাইনে প্রচার করছে, যেটি তাদের লাইসেন্সের শর্ত ভঙ্গ। আমরা বিষয়টি পরীক্ষা-নিরীক্ষা করব।

তিনি বলেন, টেলিকম মন্ত্রণালয়, বিটিআরসি এবং একই সাথে মোবাইল অপারেটরদের আমরা নোটিফাই করব যে, তারা কেন এটি করছে। তারা যদি নিয়ম বহির্ভূতভাবে এটা করে তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ড. হাছান মাহমুদ বলেন, আমরা আইপি টিভির রেজিস্ট্রেশন দেওয়া শুরু করেছি। আইপি টিভি পৃথিবীর বাস্তবতা, তবে ব্যাঙের ছাতার মতো আইপি টিভি সমীচীন নয়। আইপি টিভির রেজিস্ট্রেশন দেওয়ার প্রয়োজন আছে কিনা, সেই প্রশ্ন অ্যাটকোর পক্ষ থেকে তোলা হয়েছে।

তিনি বলেন, আমরা ইতোমধ্যে ১৪টি আইপি টিভি রেজিস্ট্রেশনের অনুমতি দিয়েছি। আইপি টিভি কিন্তু কোনোভাবেই সংবাদ প্রচার করতে পারবে না। একই সাথে আইপি টিভি কোনোভাবেই ক্যাবলের মাধ্যমে সম্প্রচার করতে পারবে না। সেটা শুধু ইন্টারনেটের মাধ্যমেই প্রচার করতে পারবে। পরীক্ষা-নিরীক্ষা করে অত্যন্ত যত্নসহকারে আমরা আইপি টিভির বিষয়ে অগ্রসর হতে চাই। যথেচ্ছাভাবে রেজিস্ট্রেশন আমরা মনে করি সমীচীন হবে না।

তথ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে আইপি টিভি নিবন্ধনের অনুমতি দেওয়ায় উদ্বেগ জানিয়েছে দেশের বেসরকারি টেলিভিশনগুলোর মালিকদের সংগঠন অ্যাটকো।

মোবাইল সেবাদাতা কোম্পানিগুলো ওটিটি প্ল্যাটফর্মে যাতে অনুষ্ঠান ও সংবাদ প্রচার না করতে পারে, সেই ব্যবস্থা নিতে তথ্যমন্ত্রীকে অনুরোধ জানান টিভিমালিকরা।

বৈঠক শেষে অ্যাটকোর জ্যেষ্ঠ সহ-সভাপতি ইকবাল সোবহান চৌধুরী বলেন, আইপি টিভির নামে নতুন করে নিবন্ধন দেওয়া হচ্ছে। আমাদের টেলিভিশন চ্যানেলগুলোর পক্ষ থেকে উদ্বেগের কথা জানিয়েছি। আমরা বলেছি, আইপি টিভি কোনো টেলিভিশন নেটওয়ার্কের সিদ্ধান্তের মধ্যে আসে না। প্রধানমন্ত্রীর নির্দেশের পরে এখন প্রায় তিন ডজনের মতো টেলিভিশন চ্যানেল তথ্য ও অনুষ্ঠান প্রচার করছে, সেখানে আইপি টিভি অনুমোদনের কোনো প্রয়োজন আছে কিনা সেটা নিয়ে মন্ত্রীকে উদ্বেগের কথা বলেছি।

শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ...

আমাদের সাথে ফেইসবুকে সংযুক্ত থাকুন

© নতুন সিলেট মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD
themesba-lates1749691102