মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪:৩১ পূর্বাহ্ন
সর্বশেষ ::
সিলেটের সর্বকনিষ্ঠ প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হলেন আজিম শাবিতে শিক্ষার্থীদের উপর নগ্ন হামলার প্রতিবাদে জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল সেই দুই রির্টানিং কর্মকর্তাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ উত্তাল শাবিপ্রবিতে চলছে ভর্তি কার্যক্রম ‘যেই ভিসি ‘কসাই’, সেই ভিসির পতন চাই! শাবির হলে হলে শিক্ষার্থীদের তালা, হলগুলো শিক্ষার্থীদের নিয়ন্ত্রণে উপাচার্যের পদত্যাগের দাবিতে উত্তাল শাবি ইভিএমে ভোট কারচুপির সুযোগ নেই: মন্ত্রী তাজুল ইসলাম শাবিতে শিক্ষার্থীর সঙ্গে পুলিশের সংঘর্ষ, তদন্ত কমিটি গঠন তীব্র ঝড়ে যুক্তরাষ্ট্রের ২৭০০ ফ্লাইট বাতিল কমলগঞ্জে অগ্নিকাণ্ড, ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি এবার ভিসির পদত্যাগের দাবিতে উত্তাল শাবি তাহিরপুরে কোয়ারিতে মাটি চাপায় প্রাণ গেল শ্রমিকের শাবিপ্রবির সিরাজুন্নেসা হলের নতুন প্রভোস্ট ড. নাজিয়া কানাইঘাটে সাংবাদিকের হাত-পা ‘কাটলো’ প্রতিপক্ষ

প্রথম দিনের এইচএসসি পরীক্ষায় অনুপস্থিত ৪ হাজার ৫৮৫

নতুন সিলেট ডেস্ক :
  • আপডেট : বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১
প্রথম দিনের এইচএসসি পরীক্ষায় অনুপস্থিত ৪ হাজার ৫৮৫ - Natun Sylhet

উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার আজ প্রথম দিনে ৪ হাজার ৫৮৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল এবং ৩ জনকে বহিষ্কার করা হয়েছে।

এর মধ্যে ঢাকা বোর্ডে সর্বোচ্চ ১ হাজার ৭৯৯ জন এবং সিলেট বোর্ডে সর্বনিম্ন ৮০৩ জন অনুপস্থিত ছিল।

বৃহস্পতিবার বিকেলে এ তথ্য জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের পরীক্ষা নিয়ন্ত্রণ কক্ষ। এইচএসসি পরীক্ষার প্রথম দিনে আজ সকাল ১০টায় পদার্থবিজ্ঞান প্রথম পত্র পরীক্ষা শুরু হয়।

পরীক্ষা নিয়ন্ত্রণ কক্ষের তথ্য অনুযায়ী, চট্টগ্রাম বোর্ডের ২৩১ জন, রাজশাহী বোর্ডের ৬৮৪ জন, বরিশাল বোর্ডের ২১৬ জন, দিনাজপুর বোর্ডের ৫৬৩ জন, কুমিল্লা বোর্ডের ৪৩৩ জন, ময়মনসিংহ বোর্ডের ২১১ জন এবং যশোর বোর্ডের ২৯৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

এছাড়া, দিনাজপুর বোর্ডের ২ জন ও যশোর বোর্ডের একজন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

দেশের ৯টি বোর্ডে মোট ২ লাখ ৫৪ হাজার ৫০২ জন শিক্ষার্থীর পদার্থবিজ্ঞান পরীক্ষায় অংশ নেয়ার কথা ছিল।

করোনা মহামারির কারণে ১ বছর বিরতির পর আজ থেকে শুরু হলো এইচএসসি ও সমমানের পরীক্ষা।

এ বছর পরীক্ষার্থীদের কেবল ৩টি ঐচ্ছিক বিষয়ে সংক্ষিপ্ত সিলেবাসে স্বল্প নম্বরের পরীক্ষা দিতে হবে। বাংলা, ইংরেজি ও গণিত পরীক্ষা দিতে হবে না।

৩টি ঐচ্ছিক বিষয়ের ফলাফল এবং জেএসসি পরীক্ষাসহ শিক্ষার্থীদের আগের পাবলিক পরীক্ষার গ্রেড পয়েন্ট বিবেচনা করে চূড়ান্ত ফলাফল তৈরি করা হবে।

শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ...

আমাদের সাথে ফেইসবুকে সংযুক্ত থাকুন

© নতুন সিলেট মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD
themesba-lates1749691102