শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭:৫৯ পূর্বাহ্ন
সর্বশেষ ::
ড্রেজার শ্রমিকের ইটের আঘাতে কুশিয়ারা নদীতে জেলে নিখোঁজ শাবিতে গভীর রাতে হাজারো শিক্ষার্থীর মশাল মিছিল শাবির ঘটনায় যেন আগুনে ঘি ঢালা না হয়-পরিকল্পনামন্ত্রী অনশন থেকে হাসপাতালে শাবির ছয় শিক্ষার্থী  ড. মোমেনকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো-বাইডেনের শুভেচ্ছা কমলগঞ্জে ভোক্তা অধিদপ্তরের জরিমানা অনশনে অসুস্থ হচ্ছেন শিক্ষার্থীরা, শিক্ষকদের আলোচনার প্রস্তাব নাকচ শাবির ভিসির কুরুচিপূর্ণ-অবমাননাকর বক্তব্য প্রত্যাহারে আইনি নোটিশ র‍্যাবকে শান্তিরক্ষা মিশন থেকে বাদ দিতে জাতিসংঘে চিঠি আইসিসি বর্ষসেরা একাদশে টাইগারদের দাপট ভালো পরিবেশের জন্য ভালো সম্পর্ক গুরুত্বপূর্ণ: সেনাপ্রধান ড. মোমেনের নেতৃত্বে সিলেটে আসছে যুক্তরাজ্যের প্রতিনিধি দল খালেদা জিয়া ও খন্দকার আব্দুল মুক্তাদিরের রোগমুক্তিতে দোয়া মাহফিল তাহিরপুরে করোনা সংক্রমন প্রতিরোধে পুলিশের মাইকিং শাবিতে উপাচার্যের পদত্যাগ দাবিতে অনশন শুরু শিক্ষার্থীদের

বালাগঞ্জে নির্বাচনে হেরে ৬ ভোটারকে জুতাপেটা

নতুন সিলেট প্রতিবেদক:
  • আপডেট : রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১
বালাগঞ্জে নির্বাচনে হেরে ৬ ভোটারকে জুতাপেটা - Natun Sylhet

নির্বাচনে হেরে ভোটারদের জুতা পেটা করলেন ইউপি সদস্যপদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী। জুতা পেটা করেই ক্ষান্ত হননি ইউপি সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতাকারী ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক নশর আলী। তিনি ৬ জনকে লোকজনের সামনে জুতার মালা পরিয়ে এলাকা ঘুরান এবং নির্বাচনী খরচ ৩ লাখ টাকা না দিলে এলাকায় প্রবেশ করতে দেবেন না হুমকি দিয়েছেন। তার কথার ব্যথয় ঘটলে প্রাণে মারার হুমকি দিয়েছেন। তাছাড়া নির্বাচনে যারা তার বিরুদ্ধে কাজ করেছেন, তাদের পরিবারের সদস্যদেরও জিম্মি করে রেখেছে, বলেও অভিযোগ পাওয়া গেছে।

ঘটনাটি ঘটেছে গত ১৩ নভেম্বর রাতে সিলেটের বালাগঞ্জ উপজেলার বোয়ালজুড় ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের দক্ষিণ সোনাপুর গ্রামে। ভোক্তভোগী যুবক ইয়াসিন মিয়া (৩৩) সোনাপুর গ্রামের রহমত আলীর ছেলে।

এ ঘটনায় প্রাণভয়ে এলাকা ছাড়া ইয়াসিন মিয়া রোববার (০৫ ডিসেম্বর) সিলেটের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৮ নং আমলি গ্রহণকারী আদালতে অভিযুক্ত একই গ্রামের ইউপি সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতাকারী মৃত আকলাছ উদ্দিনের ছেলে নশর আলী (৫০)সহ ৩ জনের নামোল্লেখ করে অজ্ঞাত ১৪/১৫ জনের বিরুদ্ধে দরখাস্ত মামলা দায়ের করেছেন। অভিযুক্ত অন্যরা হলেন ইউনিয়নের সোনাপুর দক্ষিণপাড়া গ্রামের নরেশ বৈদ্যের ছেলে কাঞ্চন বৈদ্য (৩০) এবং সিরাই উদ্দিনের ছেলে সাকির মিয়া (২৩)।

স্থানীয় সূত্র ও অভিযোগের প্রেক্ষিতে জানা গেছে, তৃতীয় ধাপে সিলেটের বালাগঞ্জ উপজেলার ৬টি ইউপিসহ জেলার ৩ উপজেলায় ১৫টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে বালাগঞ্জের বোয়ালজোড় ইউনিয়নের ৪নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতাকারী চার প্রার্থীর মধ্যে ফলাফলে বিজয়ী হন মোরগা প্রতীকের প্রার্থী তজম্মুল আলী। নির্বাচনে ফেল করায় ভোটর ও প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের পক্ষে কাজ করা লোকজনের ওপর ক্ষিপ্ত জন ঘুড়ি প্রতীকে প্রতিদ্বন্দ্বিতারী নশর আলী।

অভিযোগে জানা গেছে, ভোটারদের মধ্যে ইয়াসিন মিয়াসহ ৬ জনকে নির্বাচনের পর ১৩ নভেম্বর রাত ৯টায় ধরে এসে লোকজন জড়ো করে ১০টি জুতা পেটা করেন নশর। অপর ৫ জনকে ৫টি করে জুতা পেটা করা হয়। এসময় অভিযুক্ত নশরের ১৪/১৫ জন লোক তাদের শারিরিকভাবে নির্যাতন করেন। এক পর্যায়ে জুতার মালা পড়িয়ে উপস্থিত লোকজনের সামনে ঘুরিয়ে ঢোল বাজানো হয়। নির্বাচনী ব্যয় বাবদ ৩ লাখ টাকা না দিলে তাদের গ্রাম ছাড়তে বলেন। আর যদি গ্রাম না ছাড়ে, তবে ৬ জনকেই খুন করে মরদেহ লাশ করে ফেলবেন। যে কারণে নিরুপায় হয়ে প্রতিকার চেয়ে মামলা করেন বাদি।

মামলা দায়েরের পর আদালত প্রাঙ্গনে ইয়াসিন আলী সাংবাদিকদের বলেন, নশর গুন্ডা প্রকৃতির লোক। এলাকায় তাকে ছাড়া বিচার সালিশ হয় না। তার পরিবারে স্ত্রী, এক ছেলে ও মেয়ে রয়েছে। তারা কোন অবস্থায় আছে, তা জানেন না তিনি। নশর ও তার লোকজন তার পরিবারের বড় ধরণের ক্ষতি করে ফেলতে পারে, এমনটি আশঙ্কা করছেন তিনি।

বাদির আইনজীবী অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বলেন, ওই ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৪ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। ১নং আসামি নশর বিরুদ্ধে কাজ করায় ইয়াসিনসহ ৬ জনকে জুতাপেটা করে গ্রাম ছাড়া করা হয়। তার নির্বাচনী খরচ ৩লাখ টাকা না দিয়ে গ্রামে গেলে তাদের খুন করে লাশ গুম করার হুমকি দেন নশর। মামলা দায়েরের পর আদালতের বিচারক ওসি, বালাগঞ্জকে তদন্ত করে প্রতিবেদনের নির্দেশ দেন।

তিনি বলেন, ন্য্যক্কারজনক এ ধরণের কর্মকান্ড ৪০/৫০ বছর আগে ঘটতো। অথচ নির্বাচনকে কেন্দ্র করে আধুনিক যুগেও এমন ঘৃণিত কান্ড হচ্ছে।

এ বিষয়ে বালাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হাসান বলেন, ঘটনাটি আমার জানা নেই। কেউ এ বিষয়ে অভিযোগও করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নিতাম।

এ বিষয়ে সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন পিপিএম বলেন, এ ধরণের ঘটনায় কেউ অভিযোগ করেনি। আর অভিযোগ পেলে আমরা গুরুত্ব সহকারে পদক্ষেপ নিতাম।

শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ...

আমাদের সাথে ফেইসবুকে সংযুক্ত থাকুন

© নতুন সিলেট মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD
themesba-lates1749691102