শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৯:০০ পূর্বাহ্ন
সর্বশেষ ::
ড্রেজার শ্রমিকের ইটের আঘাতে কুশিয়ারা নদীতে জেলে নিখোঁজ শাবিতে গভীর রাতে হাজারো শিক্ষার্থীর মশাল মিছিল শাবির ঘটনায় যেন আগুনে ঘি ঢালা না হয়-পরিকল্পনামন্ত্রী অনশন থেকে হাসপাতালে শাবির ছয় শিক্ষার্থী  ড. মোমেনকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো-বাইডেনের শুভেচ্ছা কমলগঞ্জে ভোক্তা অধিদপ্তরের জরিমানা অনশনে অসুস্থ হচ্ছেন শিক্ষার্থীরা, শিক্ষকদের আলোচনার প্রস্তাব নাকচ শাবির ভিসির কুরুচিপূর্ণ-অবমাননাকর বক্তব্য প্রত্যাহারে আইনি নোটিশ র‍্যাবকে শান্তিরক্ষা মিশন থেকে বাদ দিতে জাতিসংঘে চিঠি আইসিসি বর্ষসেরা একাদশে টাইগারদের দাপট ভালো পরিবেশের জন্য ভালো সম্পর্ক গুরুত্বপূর্ণ: সেনাপ্রধান ড. মোমেনের নেতৃত্বে সিলেটে আসছে যুক্তরাজ্যের প্রতিনিধি দল খালেদা জিয়া ও খন্দকার আব্দুল মুক্তাদিরের রোগমুক্তিতে দোয়া মাহফিল তাহিরপুরে করোনা সংক্রমন প্রতিরোধে পুলিশের মাইকিং শাবিতে উপাচার্যের পদত্যাগ দাবিতে অনশন শুরু শিক্ষার্থীদের

সৌদিতে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, প্রদর্শিত হচ্ছে ৬৭ দেশের ১৩৮ ছবি

আন্তর্জাতিক ডেস্ক :
  • আপডেট : বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১
সৌদিতে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, প্রদর্শিত হচ্ছে ৬৭ দেশের ১৩৮ ছবি - Natun Sylhet

প্রথম বারের মতো সৌদি আরবে আয়োজিত হচ্ছে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। দেশটির পশ্চিমাঞ্চলীয় বন্দরনগরী জেদ্দায় এই উৎসবের আয়োজন করা হয়েছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আরব নিউজ।

প্রতিবেদনে বলা হয়, এই উৎসব ৬ ডিসেম্বর থেকে শুরু হয়ে ১৫ ডিসেম্বর পর্যন্ত চলবে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রদর্শিত হয় মার্কিন নির্মাতা জো রাইট পরিচালিত ‘সাইরানো’।

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব বিশ্বের বিভিন্ন দেশের তারকা অভিনেতা/অভিনেত্রী, পরিচালক, চিত্রকর্মী ও গণমাধ্যমকর্মীরা উদ্ভোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এই উৎসব কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আল-তুর্ক উদ্ভোধনী অনুষ্ঠানে বলেন, ‘এই মুহূর্তটির জন্য আমাদেরকে অনেক অনেক দিন অপেক্ষা করতে হয়েছে।’

জানা যায়, ৬৭টি দেশের ৩৪ ভাষায় নির্মিত ১৩৮টি স্বল্পদৈর্ঘ্য ও পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হচ্ছে এই উৎসবে। এর মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে ২৫টি ওয়ার্ল্ড প্রিমিয়ার। এছাড়াও রয়েছে ৪৮টি আরব প্রিমিয়ার এবং ১৭টি উপসাগরীয় অঞ্চলের প্রিমিয়ার।

৩৫ বছর ধরে সৌদি আরবে চলচ্চিত্রের উপর নিষেধাজ্ঞা ছিল। ২০১৮ সালে এই নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেওয়া হয়। তারও ৩ বছর পর এই উৎসব অনুষ্ঠিত হচ্ছে।

ক্রাউন প্রিন্স বিন সালমান ‘ভিশন ২০৩০’ ঘোষণা করার পর সৌদি আরবে দ্রুতই সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতক ও অর্থনৈতিক ক্ষেত্রে ব্যাপক পরিবর্তন আসতে শুরু করেছে।

শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ...

আমাদের সাথে ফেইসবুকে সংযুক্ত থাকুন

© নতুন সিলেট মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD
themesba-lates1749691102