মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪:১৯ পূর্বাহ্ন
সর্বশেষ ::
সিলেটের সর্বকনিষ্ঠ প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হলেন আজিম শাবিতে শিক্ষার্থীদের উপর নগ্ন হামলার প্রতিবাদে জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল সেই দুই রির্টানিং কর্মকর্তাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ উত্তাল শাবিপ্রবিতে চলছে ভর্তি কার্যক্রম ‘যেই ভিসি ‘কসাই’, সেই ভিসির পতন চাই! শাবির হলে হলে শিক্ষার্থীদের তালা, হলগুলো শিক্ষার্থীদের নিয়ন্ত্রণে উপাচার্যের পদত্যাগের দাবিতে উত্তাল শাবি ইভিএমে ভোট কারচুপির সুযোগ নেই: মন্ত্রী তাজুল ইসলাম শাবিতে শিক্ষার্থীর সঙ্গে পুলিশের সংঘর্ষ, তদন্ত কমিটি গঠন তীব্র ঝড়ে যুক্তরাষ্ট্রের ২৭০০ ফ্লাইট বাতিল কমলগঞ্জে অগ্নিকাণ্ড, ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি এবার ভিসির পদত্যাগের দাবিতে উত্তাল শাবি তাহিরপুরে কোয়ারিতে মাটি চাপায় প্রাণ গেল শ্রমিকের শাবিপ্রবির সিরাজুন্নেসা হলের নতুন প্রভোস্ট ড. নাজিয়া কানাইঘাটে সাংবাদিকের হাত-পা ‘কাটলো’ প্রতিপক্ষ

সিলেটের সাইবার ট্রাইব্যুনালে ঝুমন দাশের জামিন বহাল

নতুন সিলেট প্রতিবেদক :
  • আপডেট : বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১
সিলেটের সাইবার ট্রাইব্যুনালে ঝুমন দাশের জামিন বহাল - Natun Sylhet

আলোচিত ঝুমন দাশের বিরুদ্ধে করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলাটি সুনামগঞ্জের আদালত থেকে সিলেটের সাইবার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়েছে। একই সঙ্গে তার জামিন বহাল রেখেছেন ট্রাইব্যুনালের বিচারক।

বুধবার (০৮ ডিসেম্বর) সিলেটের সাইবার ট্রাইব্যুনালে হাজিরা দেন তিনি। ট্রাইব্যুনালে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে হাইকোর্ট থেকে দেওয়া জামিন বহাল রাখার আবেদন জানালে তা মঞ্জুর করেন ট্রাইব্যুনালের বিচারক।

এর আগে ৬ ডিসেম্বর সিলেটের সাইবার ট্রাইব্যুনালে ঝুমন দাশকে হাজিরের জন্য সুনামগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন করেন তার আইনজীবী মো. নূর আলী। আবেদনের পরিপ্রেক্ষিতে ৭ ডিসেম্বর ঝুমন দাশকে সিলেটের সাইবার ট্রাইব্যুনালে হাজিরের অনুমতি দেন বিচারক। দুপুর ১২টায় ঝুমন দাশ সাইবার ট্রাইব্যুনালে হাজির হন।

ঝুমন দাশ বলেন, জেলার বাইরে না যাওয়ার শর্তে আমাকে জামিন দিয়েছেন উচ্চ আদালত। তাই আমি জেলার বাইরে যেতে পারি না। মামলাটি স্থানান্তর হওয়ার পর সিলেট ট্রাইব্যুনালে হাজিরা দেওয়ার অনুমতির জন্য সুনামগঞ্জের আদালতে আবেদন করি। আদালত আবেদন মঞ্জুর করায় বুধবার সিলেটের সাইবার ট্রাইব্যুনালে হাজিরা দিয়েছি। এখন মামলা সংক্রান্ত কিছু কাজে সিলেটে অবস্থান করছি।

ঝুমন দাশের সুনামগঞ্জের আইনজীবী নূর আলী বলেন, সিলেটে সাইবার ট্রাইব্যুনালে হাজিরের জন্য আদালতে আবেদন করেন ঝুমন দাশ। আদালত তার আবেদন মঞ্জুর করে সিলেটে যাওয়ার আদেশ দেন।

ঝুমন দাশের সিলেটের আইনজীবী সৈয়দ কাওসার আহমদ বলেন, বুধবার দুপুরে সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. আবুল কাশেমের আদালতে ঝুমন দাশ হাজির হন। আদালত তার জামিন বহাল রাখেন।

তিনি বলেন, সুনামগঞ্জে সাইবার ট্রাইব্যুনাল না থাকায় ঝুমন দাশের মামলাটি বিচারের জন্য সিলেটের ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়েছে। নিয়ম অনুযায়ী আদালত পরিবর্তন হলে যে আদালতে মামলা স্থানান্তর হয়, ওই আদালতে জামিন বহালের আবেদন করতে হয় আসামিকে। তবে উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী মামলার কার্যক্রম চলবে।

প্রসঙ্গত, হেফাজতে ইসলামের নেতা মামুনুল হককে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়ার অভিযোগে গত ১৬ মার্চ ঝুমন দাশকে আটক করে পুলিশ। ২২ মার্চ তার বিরুদ্ধে শাল্লায় থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। ওই মামলায় ঝুমন দাশ প্রায় ছয় মাস কারাগারে ছিলেন। গত ২৩ সেপ্টেম্বর হাইকোর্ট থেকে জামিন পেয়ে কারাগার থেকে মুক্তি পান।

শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ...

আমাদের সাথে ফেইসবুকে সংযুক্ত থাকুন

© নতুন সিলেট মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD
themesba-lates1749691102