শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৮:৩৪ পূর্বাহ্ন
সর্বশেষ ::
ড্রেজার শ্রমিকের ইটের আঘাতে কুশিয়ারা নদীতে জেলে নিখোঁজ শাবিতে গভীর রাতে হাজারো শিক্ষার্থীর মশাল মিছিল শাবির ঘটনায় যেন আগুনে ঘি ঢালা না হয়-পরিকল্পনামন্ত্রী অনশন থেকে হাসপাতালে শাবির ছয় শিক্ষার্থী  ড. মোমেনকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো-বাইডেনের শুভেচ্ছা কমলগঞ্জে ভোক্তা অধিদপ্তরের জরিমানা অনশনে অসুস্থ হচ্ছেন শিক্ষার্থীরা, শিক্ষকদের আলোচনার প্রস্তাব নাকচ শাবির ভিসির কুরুচিপূর্ণ-অবমাননাকর বক্তব্য প্রত্যাহারে আইনি নোটিশ র‍্যাবকে শান্তিরক্ষা মিশন থেকে বাদ দিতে জাতিসংঘে চিঠি আইসিসি বর্ষসেরা একাদশে টাইগারদের দাপট ভালো পরিবেশের জন্য ভালো সম্পর্ক গুরুত্বপূর্ণ: সেনাপ্রধান ড. মোমেনের নেতৃত্বে সিলেটে আসছে যুক্তরাজ্যের প্রতিনিধি দল খালেদা জিয়া ও খন্দকার আব্দুল মুক্তাদিরের রোগমুক্তিতে দোয়া মাহফিল তাহিরপুরে করোনা সংক্রমন প্রতিরোধে পুলিশের মাইকিং শাবিতে উপাচার্যের পদত্যাগ দাবিতে অনশন শুরু শিক্ষার্থীদের

টোকিওতে দুই বছর পর বাংলাদেশ সাংস্কৃতিক সন্ধ্যা

নতুন সিলেট ডেস্ক :
  • আপডেট : শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১
টোকিওতে দুই বছর পর বাংলাদেশ সাংস্কৃতিক সন্ধ্যা - Natun Sylhet

অবশেষে করোনা কালকে অতিক্রম করে সীমিত দর্শকের সামনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার পরিবেশন করে উত্তরণ কালচারাল গ্রুপ জাপান।

করোনার থাবায় সারা বিশ্বের মতো জাপানও পর্যুদস্ত হয়। থেমে যায় সব ধরনের সমাবেশ, অনুষ্ঠান। বিগত ৩৩ বছর যাবত টোকিওতে বাংলাদেশি সংস্কৃতিকে প্রচার করে আসা সংগঠন উত্তরণও থেমে গিয়েছিল এই সংকটকালে।

করোনা পরিস্থিতি খানিকটা স্বাভাবিক অবস্থায় ফিরে আসার কারণে মিলনায়তনগুলোও খুলে দিয়েছে জাপান সরকার। তাই উত্তরণ কালচারাল গ্রুপ সীমিত পরিসরে ৫ ডিসেম্বর পালন করে সংগঠনের ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী।

নিরাপদ দূরত্ব বজায় রেখে সাজানো হয় মিলনায়তনের আসন। ”এক নদী রক্ত পেরিয়ে বাংলার আকাশে রক্তিম সূর্য আনলে যারা” গানটি দিয়ে শুরু করা হয় মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা। দেড় ঘণ্টার এ অনুষ্ঠানে টোকিওর বাংলাদেশের রাষ্ট্রদূতকে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু তিনি আসেননি। এমনকি দূতাবাসের পক্ষ থেকে কোনো প্রতিনিধিও পাঠানো হয়নি।

উত্তরণের দলনেতা বাপ্পা দত্ত এবং ম্যানেজার নাজিম উদ্দিন শুভেচছা বক্তব্য রাখেন। সংগীত পরিবেশন করেন রতন, মিথুন, ছুটি, যেরম, মৌ, শব্দ, করবী, আসিফ এবং মৌ। যন্ত্র সংগীতে ছিলেন পিনু, মান্না, এন্দো, বাচ্চু এবং নাসরা।

ফিরিয়ে দাও শিরোনামে একটি গণসংগীতের কোরাস পরিবেশনের সঙ্গে রওনকের মানবতামুখী নৃত্য ছিল চমৎকার। অনুষ্ঠান উপস্থাপনা করেন জুয়েল, সাদ্ধী এবং মৌটুসী।

শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ...

আমাদের সাথে ফেইসবুকে সংযুক্ত থাকুন

© নতুন সিলেট মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD
themesba-lates1749691102