শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৮:০৬ পূর্বাহ্ন
সর্বশেষ ::
ড্রেজার শ্রমিকের ইটের আঘাতে কুশিয়ারা নদীতে জেলে নিখোঁজ শাবিতে গভীর রাতে হাজারো শিক্ষার্থীর মশাল মিছিল শাবির ঘটনায় যেন আগুনে ঘি ঢালা না হয়-পরিকল্পনামন্ত্রী অনশন থেকে হাসপাতালে শাবির ছয় শিক্ষার্থী  ড. মোমেনকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো-বাইডেনের শুভেচ্ছা কমলগঞ্জে ভোক্তা অধিদপ্তরের জরিমানা অনশনে অসুস্থ হচ্ছেন শিক্ষার্থীরা, শিক্ষকদের আলোচনার প্রস্তাব নাকচ শাবির ভিসির কুরুচিপূর্ণ-অবমাননাকর বক্তব্য প্রত্যাহারে আইনি নোটিশ র‍্যাবকে শান্তিরক্ষা মিশন থেকে বাদ দিতে জাতিসংঘে চিঠি আইসিসি বর্ষসেরা একাদশে টাইগারদের দাপট ভালো পরিবেশের জন্য ভালো সম্পর্ক গুরুত্বপূর্ণ: সেনাপ্রধান ড. মোমেনের নেতৃত্বে সিলেটে আসছে যুক্তরাজ্যের প্রতিনিধি দল খালেদা জিয়া ও খন্দকার আব্দুল মুক্তাদিরের রোগমুক্তিতে দোয়া মাহফিল তাহিরপুরে করোনা সংক্রমন প্রতিরোধে পুলিশের মাইকিং শাবিতে উপাচার্যের পদত্যাগ দাবিতে অনশন শুরু শিক্ষার্থীদের

গ্রিস ও মালয়েশিয়ায় শ্রমিক পাঠাতে সমঝোতা স্বাক্ষর!

নতুন সিলেট প্রতিবেদক :
  • আপডেট : শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১
গ্রিস ও মালয়েশিয়ায় শ্রমিক পাঠাতে সমঝোতা স্বাক্ষর! - Natun Sylhet

অবৈধ পন্থায় প্রবাসে না যেতে সবার প্রতি অনুরোধ জানিয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, বৈধ উপায়ে গ্রিসে শ্রমিক পাঠাতে আগামি ফেব্রুয়ারিতে সমঝোতা স্মারক সই হতে পারে। আর চলতি মাসেই খুলতে পারে মালয়েশিয়ার শ্রমবাজার।

এরইমধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর করতে সম্মত হয়েছে মালয়েশিয়া সরকার। দুয়েকদিনের মধ্যে কাগজপত্র আসলে শ্রমবাজার চালুর চূড়ান্ত দিন তারিখ জানা যাবে।

শুক্রবার (১০ ডিসেম্বর) রাত সাড়ে ৮টায় সিলেট সার্কিট হাউসে এক জরুরী সংবাদ সম্মেলন ডেকে এমন তথ্য দেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী। এসময় তিনি মালয়েশিয়ায় বাংলাদেশী শ্রমিক প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার ও জনশক্তি রফতানি সংক্রান্ত বিষয়গুলো তুলে ধরেন।

তিনি আরও বলেন, শ্রমিকের সংখ্যা নিয়ে আগের থেকে আরও ভালো খবর আসবে। মালয়েশিয়া অতীতের চেয়ে আরো বেশি শ্রমিক নেবে বলেও আশাবাদী তিনি। বিশেষ করে বৃক্ষরোপণ, বাগান, কৃষি, উৎপাদন, পরিষেবা, খনি ও খনন, নির্মাণ এবং গৃহকর্মী নিয়োগের জন্য এই শ্রমবাজার উন্মুক্ত হবে। তবে সবটা আমাদের থেকে নেবেনা। ভারত, নেপাল, ভূটান ও ইন্দোনেশিয়া থেকেও শ্রমিক নেবে। তবে কোনভাবেই ৫/৬ লাখ টাকা দিয়ে যাতে যেতে না হয়, সেটাই করবো। অন্তত এক-দেড় লাখে যাতে মানুষ যেতে পারে, সে চেষ্টাই থাকবে।

মন্ত্রী ইমরান আহমদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে যে দায়িত্ব দিয়েছেন, তা খুব গুরুত্বের সঙ্গে পালনের চেষ্টা করছি। যদিও করোনার কারণে আমরা কিছুটা পিছিয়ে গেছি। তা না হলে আরো আগে মালয়েশিয়ায় শ্রমিক পাঠানো যেত। এবার দক্ষ-অদক্ষ এবং আদদক্ষ, এই তিন ক্যাটাগরির শ্রমিক পাঠানোর সুযোগ রয়েছে। অবশ্য আমরা দক্ষ শ্রমিকদের পাঠানোর উপর গুরুত্বারোপ করবো।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বৈধ উপায়ে গ্রিসে শ্রমিক পাঠাতে আগামি ফেব্রুয়ারির মধ্যে সমঝোতা স্বারক সই হতে পারে। কিছুদিন আগে আমি গ্রিসে গিয়েছিলাম। ওদের সাথে প্রাথমিক আলাপ হয়েছে। আরও আলাপ করবো। সে দেশেও সরকারি উদ্যোগে শ্রমিক পাঠানোর ব্যাপারে কাজ শুরু করেছি। খুব তাড়াতাড়ি এর সুফল পাওয়া যাবে।

শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ...

আমাদের সাথে ফেইসবুকে সংযুক্ত থাকুন

© নতুন সিলেট মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD
themesba-lates1749691102