বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০২:২৬ অপরাহ্ন
সর্বশেষ ::
ভালো পরিবেশের জন্য ভালো সম্পর্ক গুরুত্বপূর্ণ: সেনাপ্রধান ড. মোমেনের নেতৃত্বে সিলেটে আসছে যুক্তরাজ্যের প্রতিনিধি দল খালেদা জিয়া ও খন্দকার আব্দুল মুক্তাদিরের রোগমুক্তিতে দোয়া মাহফিল তাহিরপুরে করোনা সংক্রমন প্রতিরোধে পুলিশের মাইকিং শাবিতে উপাচার্যের পদত্যাগ দাবিতে অনশন শুরু শিক্ষার্থীদের নৌকার মনোনিত চেয়ারম্যান প্রার্থীর উঠান বৈঠক সিলেট-ঢাকা মহাসড়কে দূর্ঘটনায় চালক নিহত নগরীর টিলাগড়ে ভয়াবহ আগুন, দোকান পুড়ে ছাই সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবিগঞ্জে ছুুরিকাঘাতে যুবক খুন সিলেটে মোটরসাইকেল-সিএনজির মুখোমুখি সংঘর্ষে যুবকের মৃত্যু ভয়ঙ্কর করোনা: ঢাকাসহ ১২ জেলাকে উচ্চ ঝুঁকিপূর্ণ ঘোষণা উপাচার্য পদত্যাগ না করলে আমরণ অনশন ঘোষণা শিক্ষার্থীদের  দেশে করোনায় আরও ১০ মৃত্যু, সনাক্ত ৮,৪০৭ জন যেভাবে উদঘাটন শিমু হত্যার রহস্য

ইংল্যান্ডকে ৯ উইকেটে হারালো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক :
  • আপডেট : শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১
ইংল্যান্ডকে ৯ উইকেটে হারালো অস্ট্রেলিয়া - Natun Sylhet

গ্যাবা টেস্টের তৃতীয় দিন শেষে প্রায় সবাই ধরে নিয়েছিল হয়তো, চতুর্থ দিন দারুণ রোমাঞ্চ অপেক্ষা করছে। কিন্তু সেটা আর হলো না। অস্ট্রেলিয়ান বোলারদের নৈপুণ্যে ঐতিহ্যবাহী অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টে চতুর্থ দিনের দ্বিতীয় সেশনেই ম্যাচ জিতে নিয়েছে স্বাগতিকরা। ইংল্যান্ডের ব্যাটাররা কোনো প্রতিরোধই গড়ে তুলতে পারেননি। অজিদের মাত্র ২০ রানের টার্গেট দিতে সক্ষম হয় তারা। সেটি এক উইকেট হারিয়ে সহজেই পাড়ি দিয়েছে স্বাগতিকরা।

চতুর্থ দিন ব্যাট করতে নামার সময় ইংল্যান্ডের স্কোর ছিল ২ উইকেট হারিয়ে ২২০ রান। স্বাগতিকদের থেকে তারা ৫৮ রানে পিছিয়ে ছিল। ক্রিজে ছিলেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার ডেভিড মালান ও ইংলিশ অধিনায়ক জো রুট। কিন্তু মালান যোগ করেছেন ২ রান ও রুট আরও ৩ রান যোগ করেই আউট হয়ে যান। এরপর আর কোনো ব্যাটারই দাঁড়াতে পারেননি। শেষ পর্যন্ত ২৯৭ রানেই অলআউট হয়ে যায় ইংলিশরা। মালান ৮২, জো রুট ৮৯, হাসিব হামিদ ২৭ ও জস বাটলার করেন ২৩ রান।

অজি বোলারদের মধ্যে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেছেন স্পিনার নাথান লায়ন। এর মধ্য দিয়ে ৪০০ টেস্ট উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন তিনি। চতুর্থ দিনের নায়কও তিনিই। এছাড়া প্যাট কামিন্স ও ক্যামেরুন গ্রীন ২টি করে এবং মিচেল স্টার্ক ও জস হ্যাজলউড একটি করে উইকেট নেন।

নিজেদের দ্বিতীয় ইনিংসে মাত্র ২০ রানের লক্ষ্য পায় অস্ট্রেলিয়া। সেটি মাত্র ৫ ওভারেই পাড়ি দেয় স্বাগতিকরা। চোটের কারণে ডেভিড ওয়ার্নার নামেননি। তার বদলি ওপেনিংয়ে ব্যাট করতে নামেন অ্যালেক্স ক্যারি। কিন্তু ৯ রান করে আউট হয়ে যান তিনি। আর কোনো উইকেট পড়েনি। এই জয়ের ফলে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো অস্ট্রেলিয়া।

শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ...

আমাদের সাথে ফেইসবুকে সংযুক্ত থাকুন

© নতুন সিলেট মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD
themesba-lates1749691102