বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০২:২২ অপরাহ্ন
সর্বশেষ ::
ভালো পরিবেশের জন্য ভালো সম্পর্ক গুরুত্বপূর্ণ: সেনাপ্রধান ড. মোমেনের নেতৃত্বে সিলেটে আসছে যুক্তরাজ্যের প্রতিনিধি দল খালেদা জিয়া ও খন্দকার আব্দুল মুক্তাদিরের রোগমুক্তিতে দোয়া মাহফিল তাহিরপুরে করোনা সংক্রমন প্রতিরোধে পুলিশের মাইকিং শাবিতে উপাচার্যের পদত্যাগ দাবিতে অনশন শুরু শিক্ষার্থীদের নৌকার মনোনিত চেয়ারম্যান প্রার্থীর উঠান বৈঠক সিলেট-ঢাকা মহাসড়কে দূর্ঘটনায় চালক নিহত নগরীর টিলাগড়ে ভয়াবহ আগুন, দোকান পুড়ে ছাই সিলেট জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবিগঞ্জে ছুুরিকাঘাতে যুবক খুন সিলেটে মোটরসাইকেল-সিএনজির মুখোমুখি সংঘর্ষে যুবকের মৃত্যু ভয়ঙ্কর করোনা: ঢাকাসহ ১২ জেলাকে উচ্চ ঝুঁকিপূর্ণ ঘোষণা উপাচার্য পদত্যাগ না করলে আমরণ অনশন ঘোষণা শিক্ষার্থীদের  দেশে করোনায় আরও ১০ মৃত্যু, সনাক্ত ৮,৪০৭ জন যেভাবে উদঘাটন শিমু হত্যার রহস্য

সিলেট চেম্বারের নির্বাচন: দুই প্যানেলে বিজয়ে সমতা

নতুন সিলেট প্রতিবেদক:
  • আপডেট : রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১
সিলেট চেম্বারের নির্বাচন: দুই প্যানেলে বিজয়ে সমতা - Natun Sylhet

সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির বহুল প্রতীক্ষিত নির্বাচনে সম্পন্ন হয়েছে। নির্বাচনে উভয় প্যানেল থেকে সমান সংখ্যক তথা ১১ জন করে প্রার্থী বিজয়ী হয়েছেন।

 

রোববার (১২ ডিসেম্বর) ভোর রাতে ভোটের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার আব্দুল জব্বার জলিল। এসময় তাকে সহযোগীতা করেন বোর্ডের দুই সদস্য অ্যাডভোকেট মিছবাউর রহমান আলম ও মো. সিরাজুল ইসলাম শামীম।

 

নির্বাচনে অর্ডিনারি শ্রেণীতে সিলেট সম্মিলিত ব্যবসায়ী পরিষদ প্যানেল থেকে ফালাহ উদ্দিন আলী আহমদ (৭১৩ ভোট), ফখর উছ সালেহীন নাহিয়ান (৭০৮), মুশফিক জায়গীদার (৬৫৩) পেয়ে বিজয়ী হয়েছেন।

 

সিলেট ব্যবসায়ী পরিষদে হুমায়ূন আহমদ (৯১১ ভোট), জহিরুল কবির চৌধুরী (৮৬৭), ফাহিম আহমদ চৌধুরী (৮৫৯), খন্দকার ইসরার আহমদ রকী (৭৯৬), আলীমুল এহছান চৌধুরী (৭৩২), মো. আব্দুস সামাদ (৬৮৮), দেবাংশু দাস মিঠু (৬৮৪), মো. নজরুল ইসলাম(৬৫৩), আব্দুর রহমান জামিল (৬৫০) বিজয়ী হয়েছেন।

 

সিলেট চেম্বারের নির্বাচন: দুই প্যানেলে বিজয়ে সমতা - Natun Sylhet

এসোসিয়েট শ্রেণীতে সিলেট সম্মিলিত ব্যবসায়ী পরিষদের তাহমিন আহমদ(৬৫৭), মুজিবুর রহমান মন্টু(৬৫৭), ওয়াহিদুজ্জামান চৌধুরী রাজিব (৬১২) ও কাজী মো. মোস্তাফিজুর রহমান (৬০৭) এবং সিলেট ব্যবসায়ী পরিষদের জিয়াউল হক (৫৭০ ভোট) ও হাজী সরোয়ার হোসেন ছেদু (৫৪০) পেয়ে বিজয়ী হন।

 

ট্রেড গ্রুপ ও টাউন অ্যাসোসিয়েশনে সম্মিলিত ব্যবসায়ী পরিষদের চারজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। তন্মধ্যে ট্রেড গ্রুপ শ্রেণীতে চেম্বারের সদ্য সাবেক সভাপতি আবু তাহের মো. শোয়েব, মো. হিজকিল গুলজার ও মো. আতিক হোসেন এবং গোলাপগঞ্জ টাউন অ্যাসোসিয়েশন থেকে আমিনুর রহমান।

এ দুই ক্যাটাগরিতে চারটি পরিচালক পদে সিলেট ব্যবসায়ী পরিষদ থেকে কোনো প্রার্থী দেওয়া হয়নি।

 

ফলাফলে জানা গেছে, সিলেট সম্মিলিত ব্যবসায়ী পরিষদ ও সিলেট ব্যবসায়ী পরিষদ প্যানেল থেকে সমান সংখ্যক প্রার্থী বিজয়ী হওয়ায় প্রেসিডিয়াম গঠন নিয়ে জটিলতা দেখা দিতে পারে।ফলে প্যানেল সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে না পারায় সমঝোতা ছাড়া অন্য কোনো উপায় দেখছেন না সংশ্লিষ্টরা।

 

এরআগে শনিবার (১১ জানুয়ারি) সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ সম্পন্ন হয় নগরের ধোপাদীঘিরপারস্থ ইউনাইটেড কমিউনিটি সেন্টারে। ভোট গ্রহণ শেষে গণনার পর ভোররাতে ফলাফল প্রকাশ করা হয়।

 

এবার নির্বাচনে সিলেট সম্মিলিত ব্যবসায়ী পরিষদ ও সিলেট ব্যবসায়ী পরিষদের ব্যানারে ৪৪ জন প্রার্থী অংশ নেন। তাদের মধ্যে ৪ জন আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। অপর ৪০ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

 

তবে, সিলেট চেম্বার নির্বাচনকে ঘিরে সিলেটের শীর্ষ রাজনৈতিক নেতা ও প্রবীণ ব্যবসায়ী নেতারাও দুটি ভাগে বিভক্ত হয়ে পড়েন। রাজনৈতিক নেতারা দুটি প্যানেলের সভা-সমাবেশে বক্তব্য রাখেন। অবশ্য সুন্দর পরিবেশে সম্পন্ন হয় ব্যবসায়ীদের এই নির্বাচনী উৎসব।

শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ...

আমাদের সাথে ফেইসবুকে সংযুক্ত থাকুন

© নতুন সিলেট মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD
themesba-lates1749691102