মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪:১৩ পূর্বাহ্ন
সর্বশেষ ::
সিলেটের সর্বকনিষ্ঠ প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হলেন আজিম শাবিতে শিক্ষার্থীদের উপর নগ্ন হামলার প্রতিবাদে জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল সেই দুই রির্টানিং কর্মকর্তাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ উত্তাল শাবিপ্রবিতে চলছে ভর্তি কার্যক্রম ‘যেই ভিসি ‘কসাই’, সেই ভিসির পতন চাই! শাবির হলে হলে শিক্ষার্থীদের তালা, হলগুলো শিক্ষার্থীদের নিয়ন্ত্রণে উপাচার্যের পদত্যাগের দাবিতে উত্তাল শাবি ইভিএমে ভোট কারচুপির সুযোগ নেই: মন্ত্রী তাজুল ইসলাম শাবিতে শিক্ষার্থীর সঙ্গে পুলিশের সংঘর্ষ, তদন্ত কমিটি গঠন তীব্র ঝড়ে যুক্তরাষ্ট্রের ২৭০০ ফ্লাইট বাতিল কমলগঞ্জে অগ্নিকাণ্ড, ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি এবার ভিসির পদত্যাগের দাবিতে উত্তাল শাবি তাহিরপুরে কোয়ারিতে মাটি চাপায় প্রাণ গেল শ্রমিকের শাবিপ্রবির সিরাজুন্নেসা হলের নতুন প্রভোস্ট ড. নাজিয়া কানাইঘাটে সাংবাদিকের হাত-পা ‘কাটলো’ প্রতিপক্ষ

সিলেট চেম্বারের নির্বাচন: প্রেসিডিয়াম গঠন নিয়ে ছড়ালো উত্তাপ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১
সিলেট চেম্বারের নির্বাচন: প্রেসিডিয়াম গঠন নিয়ে ছড়ালো উত্তাপ - Natun Sylhet

সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে গত শনিবার (১১ ডিসেম্বর)। এতে প্রতিদ্বন্দ্বিতাকারী দুই প্যানেল- সিলেট ব্যবসায়ী পরিষদ ও সিলেট সম্মিলিত ব্যবসায়ী পরিষদ থেকে ১১ জন করে পরিচালক নির্বাচিত হয়েছেন।

এই পরিচালকদের ভোটে সোমবার (১৩ ডিসেম্বর) বিকেলে চেম্বারের সভাপতি ও দুই সহ-সভাপতি নির্বাচিত হওয়ার কথা ছিলো। কিন্তু বিকেল গড়িয়ে প্রায় মধ্যরাতেও সভাপতি ও দুই সহ-সভাপতি নির্বাচিত করা সম্ভব হয়নি। উল্টো এখন উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়। সময় ক্ষেপন আর উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হতে থাকে। বাড়ে উদ্বেগ উৎকন্ঠা।  বিষয়টি সিলেট চেম্বারের ইতিহাসে প্রথম- এমনটাই বলছেন সংশ্লিষ্টরা।

শেষ খবর পাওয়া (রাত সোয়া ১০টা) পর্যন্ত সিলেট চেম্বারের জেলরোডস্থ কার্যালয় ঘিরে বিপুল সংখ্যক পুলিশ অবস্থান নিয়েছে। সকল ধরনের অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে সিলেট মহানগর পুলিশের (এসএমপি) উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখের নেতৃত্বে একদল পুলিশ জেলরোড পয়েন্ট ও আশপাশ এলাকায় অবস্থান নিয়েছে বলে জানা গেছে।
জানা যায়, দুই প্যানেল থেকেই সমান সংখ্যক পরিচালক নির্বাচিত হওয়ায় সভাপতি ও দুই সহ-সভাপতি নির্বাচন নিয়ে জটিলতা দেখা দিয়েছে। এই জটিলতা নিরসনে দু প্যানেলকে নিয়েই সোমবার বিকেল থেকে রুদ্ধদ্বার বৈঠক করছেন নির্বাচন পরিচালনা বোর্ডের সদস্যরা। কিন্তু রাত ১০টা পর্যন্ত কোনো সমঝোতায় আস সম্ভব হয়নি।

সিলেট চেম্বারের নির্বাচন: প্রেসিডিয়াম গঠন নিয়ে ছড়ালো উত্তাপ - Natun Sylhet

চেম্বার সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সভাপতি ও সহ-সভাপতি নির্বাচনে আপোষে আসার চেষ্টা করছে দুই প্যানেল। এনিয়ে দুই প্যানেলের মধ্যে নানামুখী সমঝোতার চেষ্টা চলছে।
দুই প্যানেল থেকেই সভাপতি ও সহ-সভাপতি নিজেদের প্রার্থী তালিকা রোববার বিকেলে নির্বাচন কমিশনের কাছে জমা দিয়েছে।

সভাপতি পদে সিলেট সম্মিলিত ব্যবসায়ী পরিষদ থেকে আবু তাহের মো. শোয়েব, তাহমিন আহমদ ও ফালাহ উদ্দিন আলী আহমদের নাম দেয়া হয়েছে।

অপরদিকে, সিলেট ব্যবসায়ী পরিষদ থেকে সভাপতি পদে একক প্রার্থী হিসেবে আব্দুর রহমান জামিলের নাম জমা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত শনিবার অনুষ্ঠিত সিলেট চেম্বারের নির্বাচনে চার ক্যাটাগরির দুটির নির্বাচনে ৪০ প্রার্থীর মধ্যে পরিচালক পদে বিজয়ী হয়েছেন ১৮ জন। অপর দুই ক্যাটাগরিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৪ জন পরিচালক বিজয়ী হয়েছেন।

নির্বাচনে বিজয়ীরা হলেন- অর্ডিনারি শ্রেণি থেকে সিলেট সম্মিলিত ব্যবসায়ী পরিষদ প্যানেলের ফালাহ উদ্দিন আলী আহমদ (৭১৩ ভোট), ফখর উছ সালেহীন নাহিয়ান (৭০৮), মুশফিক জায়গীরদার (৬৫৩) এবং সিলেট ব্যবসায়ী পরিষদের হুমায়ূন আহমদ (৯১১ ভোট), জহিরুল কবির চৌধুরী (৮৬৭), ফাহিম আহমদ চৌধুরী (৮৫৯), খন্দকার ইসরার আহমদ রকী (৭৯৬), আলীমুল এহছান চৌধুরী (৭৩২), মো. আব্দুস সামাদ (৬৮৮), দেবাংশু দাস মিঠু (৬৮৪), মো. নজরুল ইসলাম (৬৫৩), আব্দুর রহমান জামিল (৬৫০) বিজয়ী হয়েছেন।

এসোসিয়েট শ্রেণি থেকে বিজয়ী হয়েছেন, সিলেট সম্মিলিত ব্যবসায়ী পরিষদের তাহমিন আহমদ (৬৫৭), মুজিবুর রহমান মন্টু (৬৫৭), ওয়াহিদুজ্জামান চৌধুরী রাজিব (৬১২) ও কাজী মো. মোস্তাফিজুর রহমান (৬০৭) এবং সিলেট ব্যবসায়ী পরিষদের জিয়াউল হক (৫৭০ ভোট) ও হাজী সরোয়ার হোসেন ছেদু (৫৪০)।
এদিকে, পরিচালক প্রার্থীদের মধ্যে ট্রেড গ্রুপ শ্রেণিতে ও টাউন অ্যাসোসিয়েশন শ্রেণিতে সম্মিলিত ব্যবসায়ী পরিষদের চারজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তারা হলেন- ট্রেড গ্রুপ শ্রেণিতে আবু তাহের মো. শোয়েব (চেম্বারের বিদায়ী সভাপতি), মো. হিজকিল গুলজার ও মো. আতিক হোসেন এবং টাউন অ্যাসোসিয়েশন শ্রেণিতে আমিনুর রহমান। এ দুই ক্যাটাগরিতে চারটি পরিচালক পদে সিলেট ব্যবসায়ী পরিষদ কোনো প্রার্থী দেয়নি।

নির্বাচনে সিলেট ব্যবসায়ী পরিষদ ও সিলেট সম্মিলিত ব্যবসায়ী পরিষদ প্যানেল থেকে সমান সংখ্যক তথা ১১ জন করে প্রার্থী বিজয়ী হয়েছেন।

 

শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ...

আমাদের সাথে ফেইসবুকে সংযুক্ত থাকুন

© নতুন সিলেট মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD
themesba-lates1749691102