শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৮:১৩ পূর্বাহ্ন
সর্বশেষ ::
ড্রেজার শ্রমিকের ইটের আঘাতে কুশিয়ারা নদীতে জেলে নিখোঁজ শাবিতে গভীর রাতে হাজারো শিক্ষার্থীর মশাল মিছিল শাবির ঘটনায় যেন আগুনে ঘি ঢালা না হয়-পরিকল্পনামন্ত্রী অনশন থেকে হাসপাতালে শাবির ছয় শিক্ষার্থী  ড. মোমেনকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো-বাইডেনের শুভেচ্ছা কমলগঞ্জে ভোক্তা অধিদপ্তরের জরিমানা অনশনে অসুস্থ হচ্ছেন শিক্ষার্থীরা, শিক্ষকদের আলোচনার প্রস্তাব নাকচ শাবির ভিসির কুরুচিপূর্ণ-অবমাননাকর বক্তব্য প্রত্যাহারে আইনি নোটিশ র‍্যাবকে শান্তিরক্ষা মিশন থেকে বাদ দিতে জাতিসংঘে চিঠি আইসিসি বর্ষসেরা একাদশে টাইগারদের দাপট ভালো পরিবেশের জন্য ভালো সম্পর্ক গুরুত্বপূর্ণ: সেনাপ্রধান ড. মোমেনের নেতৃত্বে সিলেটে আসছে যুক্তরাজ্যের প্রতিনিধি দল খালেদা জিয়া ও খন্দকার আব্দুল মুক্তাদিরের রোগমুক্তিতে দোয়া মাহফিল তাহিরপুরে করোনা সংক্রমন প্রতিরোধে পুলিশের মাইকিং শাবিতে উপাচার্যের পদত্যাগ দাবিতে অনশন শুরু শিক্ষার্থীদের

সিলেটে আ.লীগের আরো চার বিদ্রোহী প্রার্থী বহিস্কার

নতুন সিলেট প্রতিবেদক:
  • আপডেট : শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১
সিলেটে আ.লীগের আরো চার বিদ্রোহী প্রার্থী বহিস্কার - Natun Sylhet

৪র্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন সিলেটের আরো চার বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিস্কার করলো আওয়ামী লীগ।

শনিবার (১৮ডিসেম্বর) সিলেট জেলা আওয়ামী লীগ সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান তাদের বহিস্কার করেন। বহিস্কারাদেশে সেই করা একটি কপি সংবাদ মাধ্যমে প্রেরণ করেন।

বহিস্কৃতরা হলেন- সিলেটের বিয়ানীবাজার উপজেলার কুড়ারবাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার বিদ্রোহী প্রার্থী ইউপির ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুতিউর রহমান তুতা, উপজেলার মাথিউরা ইউপিতে বিদ্রোহী প্রার্থী ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ময়নুল ইসলাম বাবুল, উপজেলার তিলপাড়ায় ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি বিবেকানন্দ দাস এবং লাউতা ইউপিতে নৌকার বিদ্রোহী প্রার্থী আওয়ামী লীগ সমর্থক মোহাম্মদ গৌছ উদ্দিন।

বহিস্কারাদেশে বলা হয়, দুটি ইউনিয়ন থেকে এ দুই প্রার্থী দলের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে নির্বাচনে প্রার্থী হওয়ায় গঠনতন্ত্রের ৪৭ ধারার ১১ উপ ধারা অনুযায়ী শৃঙ্খলা ভঙ্গের অপরাধে তাদের নিজ পদ ও দলের প্রাথমিক সদস্য পদ থেকে বহিস্কার করা হলো। এছাড়া তাদের স্থায়ীভাবে বহিস্কারের সিদ্ধান্তের জন্য কেন্দ্রে সুপারিশ পাঠানো হয়েছে।

এরআগে গত বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) আরো দু’জন বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিস্কার করা হয়। বহিস্কৃতরা হলেন-সিলেটের গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য ও স্থানীয় লক্ষীপাশা ইউনিয়নে নৌকার বিদ্রোহী প্রার্থী মাতাব উদ্দিন জেবুল। অপরজন হলেন উপজেলার শরীফগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি নৌকার বিদ্রোহী প্রার্থী এম কবির উদ্দিন।

৪র্থ ধাপে দেশের ৮৪০ ইউনিয়ন পরিষদে নির্বাচনের তফসীল গত ১০ নভেম্বর ঘোষনা করে নির্বাচন কমিশন। এরমধ্যে সিলেট বিভাগের চার জেলায় ৯টি উপজেলায় ৮২টি ইউনিয়নে ২৬ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। এ ধাপে সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলার ১১ ইউনিয়নের ১০টিতে এবং বিয়ানীবাজার উপজেলার ১০টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে ২৬ ডিসেম্বর। একই দিনে সুনামগঞ্জের জগন্নাথপুর, দিরাই, বিশ্বম্ভরপুরের ২১ টিতে, মৌলভীবাজার সদর ও রাজনগর উপজেলায় ২০টি এবং হবিগঞ্জের লাখাই ও বানিয়াচংয়ে ২০টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলার ১০টি ইউনিয়ন হলো- গোলাপগঞ্জ সদর, বাঘা, ফুলবাড়ী, লক্ষীপাশা, ঢাকা দক্ষিণ, লক্ষণাবন্দ, ভাদেশ্বর, পশ্চিম আমুড়া, উত্তর বাদেপাশা, শরীফগঞ্জ ইউনিয়ন। জেলার বিয়ানীবাজার উপজেলার ১০টির মধ্যে রয়েছে আলীনগর, চারখাই, দুবাগ, শেওলা, কুড়ারবাজার, মাতিউরা, তিলপাড়া, মুল্লাপুর, মুড়িয়া, লাউতা ইউনিয়ন পরিষদ।

শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ...

আমাদের সাথে ফেইসবুকে সংযুক্ত থাকুন

© নতুন সিলেট মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD
themesba-lates1749691102