শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৮:১৩ পূর্বাহ্ন
সর্বশেষ ::
ড্রেজার শ্রমিকের ইটের আঘাতে কুশিয়ারা নদীতে জেলে নিখোঁজ শাবিতে গভীর রাতে হাজারো শিক্ষার্থীর মশাল মিছিল শাবির ঘটনায় যেন আগুনে ঘি ঢালা না হয়-পরিকল্পনামন্ত্রী অনশন থেকে হাসপাতালে শাবির ছয় শিক্ষার্থী  ড. মোমেনকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো-বাইডেনের শুভেচ্ছা কমলগঞ্জে ভোক্তা অধিদপ্তরের জরিমানা অনশনে অসুস্থ হচ্ছেন শিক্ষার্থীরা, শিক্ষকদের আলোচনার প্রস্তাব নাকচ শাবির ভিসির কুরুচিপূর্ণ-অবমাননাকর বক্তব্য প্রত্যাহারে আইনি নোটিশ র‍্যাবকে শান্তিরক্ষা মিশন থেকে বাদ দিতে জাতিসংঘে চিঠি আইসিসি বর্ষসেরা একাদশে টাইগারদের দাপট ভালো পরিবেশের জন্য ভালো সম্পর্ক গুরুত্বপূর্ণ: সেনাপ্রধান ড. মোমেনের নেতৃত্বে সিলেটে আসছে যুক্তরাজ্যের প্রতিনিধি দল খালেদা জিয়া ও খন্দকার আব্দুল মুক্তাদিরের রোগমুক্তিতে দোয়া মাহফিল তাহিরপুরে করোনা সংক্রমন প্রতিরোধে পুলিশের মাইকিং শাবিতে উপাচার্যের পদত্যাগ দাবিতে অনশন শুরু শিক্ষার্থীদের

সিলেট বিভাগজুড়ে কর্মসূচী বিএনপির

নতুন সিলেট ডেস্ক:
  • আপডেট : বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১
সিলেট বিভাগজুড়ে কর্মসূচী বিএনপির - Natun Sylhet

সিলেট বিভাগের প্রতিটি উপজেলা ও জেলায় কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। হবিগঞ্জে বিএনপির সমাবেশে পুলিশের বাধা ও সংঘর্ষের প্রতিবাদে এই কর্মসূচি দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কর্মসূচি ঘোষণা করেন।

ঢাকার গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনেতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল জানান, ওই ঘটনার প্রতিবাদে আগামীকাল শুক্রবার (২৪ ডিসেম্বর) সিলেট বিভাগের প্রতিটি উপজেলায় বিক্ষোভ সমাবেশ করা হবে। পরদিন শনিবার (২৫ ডিসেম্বর) সিলেট বিভাগের প্রত্যেক জেলায় বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে দেশব্যাপী ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে বুধবার সাতটি জেলায় বিএনপির সমাবেশ ছিল। এর মধ্যে ছয়টিতে শান্তিপূর্ণভাবে সমাবেশ করতে পারলেও হবিগঞ্জে পুলিশ পরিকল্পিতভাবে হামলা করে তিন শতাধিক নেতাকর্মীকে আহত করেছে। এর মধ্যে ১০ জনের অবস্থা গুরুতর।

এ হামলার জন্য হবিগঞ্জের পুলিশ সুপার মুরাদ আলী, ওসি মাশুক আলী ও ওসি নাজমুল হাসানকে দায়ী করে অবিলম্বে তাদের অপসারণের দাবি জানান বিএনপির মহাসচিব।

তিনি বলেন, ‘দমনপীড়ন করে জনগণের ন্যায়সঙ্গত দাবির পক্ষে যে আন্দোলন, তা দমন করা যাবে না।’
সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, খন্দকার আব্দুল মুক্তাদির, শাম্মী আকতার, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার, শায়রুল কবির খান প্রমুখ উপস্থিত ছিলেন।

জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল বুধবার হবিগঞ্জে বিএনপি প্রতিবাদ সমাবেশের আয়োজন করে। জেলা শহরের শায়েস্তানগর এলাকায় বিএনপির কার্যলয়ের সামনে জড়ো হন দলটির শত শত নেতা-কর্মী। সমাবেশে বাধা প্রদান করে পুলিশ। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছুঁড়ে। এতে বেশ কয়েকজন আহত হন।

ঘটনার বিষয়ে হবিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী বলেন, ‘বিএনপি নেতাকর্মীরা রাস্তায় সমাবেশ করতে চেয়েছে। যে কারণে আমরা তাদেরকে বাধা দেই। এতে ক্ষিপ্ত হয়ে শত শত নেতাকর্মী পুলিশরে উপর হামলা চালান।’

শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ...

আমাদের সাথে ফেইসবুকে সংযুক্ত থাকুন

© নতুন সিলেট মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD
themesba-lates1749691102