শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭:৩৭ পূর্বাহ্ন
সর্বশেষ ::
ড্রেজার শ্রমিকের ইটের আঘাতে কুশিয়ারা নদীতে জেলে নিখোঁজ শাবিতে গভীর রাতে হাজারো শিক্ষার্থীর মশাল মিছিল শাবির ঘটনায় যেন আগুনে ঘি ঢালা না হয়-পরিকল্পনামন্ত্রী অনশন থেকে হাসপাতালে শাবির ছয় শিক্ষার্থী  ড. মোমেনকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো-বাইডেনের শুভেচ্ছা কমলগঞ্জে ভোক্তা অধিদপ্তরের জরিমানা অনশনে অসুস্থ হচ্ছেন শিক্ষার্থীরা, শিক্ষকদের আলোচনার প্রস্তাব নাকচ শাবির ভিসির কুরুচিপূর্ণ-অবমাননাকর বক্তব্য প্রত্যাহারে আইনি নোটিশ র‍্যাবকে শান্তিরক্ষা মিশন থেকে বাদ দিতে জাতিসংঘে চিঠি আইসিসি বর্ষসেরা একাদশে টাইগারদের দাপট ভালো পরিবেশের জন্য ভালো সম্পর্ক গুরুত্বপূর্ণ: সেনাপ্রধান ড. মোমেনের নেতৃত্বে সিলেটে আসছে যুক্তরাজ্যের প্রতিনিধি দল খালেদা জিয়া ও খন্দকার আব্দুল মুক্তাদিরের রোগমুক্তিতে দোয়া মাহফিল তাহিরপুরে করোনা সংক্রমন প্রতিরোধে পুলিশের মাইকিং শাবিতে উপাচার্যের পদত্যাগ দাবিতে অনশন শুরু শিক্ষার্থীদের

মাদাগাস্কারে জাহাজডুবিতে নিহত বেড়ে ৮৫

আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট : শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১
মাদাগাস্কারে জাহাজডুবিতে নিহত বেড়ে ৮৫ - Natun Sylhet

এই সপ্তাহে পূর্ব আফ্রিকার দেশ মাদাগাস্কারের উত্তরপূর্ব উপকূলে মালবাহী জাহাজডুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৮৫-তে দাঁড়িয়েছে।১২ ফুট দৈর্ঘ্যের মালবাহী জাহাজটির যাত্রী নেওয়ার অনুমোদন ছিল না।

কিন্তু সোমবার দুর্ঘটনার সময় জাহাজটিতে প্রায় ১৩৮ জন আরোহী ছিল বলে জানিয়েছে সামুদ্রিক কর্তৃপক্ষ।এরমধ্যে ৫০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। নিহতদের মধ্যে পাঁচজন শিশু রয়েছে। শুক্রবার (২৪ ডিসেম্বর) কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আল-জাজিরার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এদিকে এ ঘটনার প্রাথমিক তদন্তে জাহাজের ইঞ্জিনে ‘কারিগরি ত্রুটি’ ছিল বলে জানিয়েছেন মাদাগাস্কারের মেরিটাইম অ্যান্ড রিভার পোর্ট এজেন্সির সমুদ্রে অভিযান বিষয়ক পরিচালক অ্যাদ্রিয়ান ফ্যাব্রিস।

এর আগে বুধবার (২২ ডিসেম্বর) উপকূলীয় আবহাওয়া খারাপ থাকার কারণে নিখোঁজদের সন্ধানে অভিযান বাতিল করা হয়েছিল। পরে বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) আবার উদ্ধার অভিযান শুরু হয়।

দুর্ঘটনার কয়েকঘণ্টা পর মাদাগাস্কারের পুলিশ বিষয়ক মন্ত্রী সের্গে গেলে জাহাজডুবির স্থান পরিদর্শনে গিয়েছিলেন। পরে তাকে বহনকারী হেলিকপ্টারটিও বিধ্বস্ত হয়। তার ১২ ঘণ্টা পর মঙ্গলবার সকালে মন্ত্রীকে জীবিত উদ্ধার করা হয়। ভেসে থাকার জন্য তিনি বিধ্বস্ত হেলিকপ্টারটির পাইলটের আসনকে কাজে লাগিয়েছিলেন।

হেলিকপ্টারটির আরেক যাত্রীকেও জীবিত উদ্ধার করা হয়েছে। বাকি দুজনের ভাগ্যে কী ঘটেছে তা অজানা।

শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ...

আমাদের সাথে ফেইসবুকে সংযুক্ত থাকুন

© নতুন সিলেট মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD
themesba-lates1749691102