মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৩:৩৬ পূর্বাহ্ন
সর্বশেষ ::
সিলেটের সর্বকনিষ্ঠ প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হলেন আজিম শাবিতে শিক্ষার্থীদের উপর নগ্ন হামলার প্রতিবাদে জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল সেই দুই রির্টানিং কর্মকর্তাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ উত্তাল শাবিপ্রবিতে চলছে ভর্তি কার্যক্রম ‘যেই ভিসি ‘কসাই’, সেই ভিসির পতন চাই! শাবির হলে হলে শিক্ষার্থীদের তালা, হলগুলো শিক্ষার্থীদের নিয়ন্ত্রণে উপাচার্যের পদত্যাগের দাবিতে উত্তাল শাবি ইভিএমে ভোট কারচুপির সুযোগ নেই: মন্ত্রী তাজুল ইসলাম শাবিতে শিক্ষার্থীর সঙ্গে পুলিশের সংঘর্ষ, তদন্ত কমিটি গঠন তীব্র ঝড়ে যুক্তরাষ্ট্রের ২৭০০ ফ্লাইট বাতিল কমলগঞ্জে অগ্নিকাণ্ড, ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি এবার ভিসির পদত্যাগের দাবিতে উত্তাল শাবি তাহিরপুরে কোয়ারিতে মাটি চাপায় প্রাণ গেল শ্রমিকের শাবিপ্রবির সিরাজুন্নেসা হলের নতুন প্রভোস্ট ড. নাজিয়া কানাইঘাটে সাংবাদিকের হাত-পা ‘কাটলো’ প্রতিপক্ষ

রক্তক্ষয়ী সংঘর্ষ ছাড়া পরিত্রাণ নেই: নুর

নতুন সিলেট ডেস্ক:
  • আপডেট : শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১
রক্তক্ষয়ী সংঘর্ষ ছাড়া পরিত্রাণ নেই: নুর - Natun Sylhet

দেশে নৈরাজ্য বন্ধে রক্তক্ষয়ী সংঘর্ষ ছাড়া শান্তিপূর্ণভাবে কোনো পরিত্রাণ নেই বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর।

শুক্রবার (২৪ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ যুব অধিকার পরিষদ আয়োজিত প্রবাসীদের বিমানবন্দরে হয়রানি ও প্লেনের টিকিটের দাম অস্বাভাবিকভাবে বাড়ার প্রতিবাদে মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

নুর বলেন, দেশে যে নৈরাজ্য চলছে, এ নৈরাজ্যের সহজ কোনো পরিত্রাণ নেই। রাজপথে রক্ত দেওয়া ছাড়া, রক্তক্ষয়ী সংঘর্ষ ছাড়া, শান্তিপূর্ণভাবে কোনো পরিত্রাণ নেই। এরা সমস্ত পথকে বন্ধ করেছে, এরা জোর করে ক্ষমতায় আছে। কাজেই আমরা যদি জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে চাই, তাহলে আমাদের রক্ত দেওয়ার জন্য রাজপথে নামতে হবে। সুশাসন ছাড়া এ নৈরাজ্য বন্ধ হবে না।

দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচন নয় উল্লেখ করে গণঅধিকার পরিষদের সদস্য সচিব বলেন, গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। জনগণের ভোটের মাধ্যমে সরকার পরিবর্তনের যে বিধি ব্যবস্থা ছিল, সেই তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফিরিয়ে আনতে হবে। দলীয় সরকারের অধীনে নির্বাচন সম্ভব নয়। এরা যতদিন থাকবে, ততদিন ছাত্র-শিক্ষক প্রবাসী কেউ রেহাই পাবে না।

তিনি বলেন, সরকারি হাসপাতালগুলোতে সেবা পেতে হলে মানুষকে পথে পথে ভোগান্তির স্বীকার হতে হয়। এর কী কোনো উত্তরণ ঘটছে? দীর্ঘদিন ধরে একই চিত্র আমরা দেখে আসছি। তাই আমাদের কথা বলতে হবে, প্রতিবাদ করতে হবে। যে যেখানে অন্যায় দেখবেন সেখান থেকেই প্রতিবাদ করতে হবে।

মানববন্ধন থেকে নুর বিমানবন্দরে অব্যবস্থাপনা বন্ধ ও প্লেনের টিকিটের দাম বিবেচনা করার জন্য এক সপ্তাহ সময় দিয়েছেন। অন্যথায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ঘেরাও করা হবে বলে জানানো হয়।

শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ...

আমাদের সাথে ফেইসবুকে সংযুক্ত থাকুন

© নতুন সিলেট মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD
themesba-lates1749691102