মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪:২৪ পূর্বাহ্ন
সর্বশেষ ::
সিলেটের সর্বকনিষ্ঠ প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হলেন আজিম শাবিতে শিক্ষার্থীদের উপর নগ্ন হামলার প্রতিবাদে জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল সেই দুই রির্টানিং কর্মকর্তাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ উত্তাল শাবিপ্রবিতে চলছে ভর্তি কার্যক্রম ‘যেই ভিসি ‘কসাই’, সেই ভিসির পতন চাই! শাবির হলে হলে শিক্ষার্থীদের তালা, হলগুলো শিক্ষার্থীদের নিয়ন্ত্রণে উপাচার্যের পদত্যাগের দাবিতে উত্তাল শাবি ইভিএমে ভোট কারচুপির সুযোগ নেই: মন্ত্রী তাজুল ইসলাম শাবিতে শিক্ষার্থীর সঙ্গে পুলিশের সংঘর্ষ, তদন্ত কমিটি গঠন তীব্র ঝড়ে যুক্তরাষ্ট্রের ২৭০০ ফ্লাইট বাতিল কমলগঞ্জে অগ্নিকাণ্ড, ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি এবার ভিসির পদত্যাগের দাবিতে উত্তাল শাবি তাহিরপুরে কোয়ারিতে মাটি চাপায় প্রাণ গেল শ্রমিকের শাবিপ্রবির সিরাজুন্নেসা হলের নতুন প্রভোস্ট ড. নাজিয়া কানাইঘাটে সাংবাদিকের হাত-পা ‘কাটলো’ প্রতিপক্ষ

শেখ শামসুল ইসলামের তিনটি বইয়ের মোড়ক উম্মোচন

নতুন সিলেট ডেস্ক :
  • আপডেট : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১
শেখ শামসুল ইসলামের তিনটি বইয়ের মোড়ক উম্মোচন - Natun Sylhet

কবি শেখ শামসুল ইসলামের কবিতাগ্রন্হ ‘ভালোবাসার স্মৃতি’ গীতিকাব্য’ আসা যাওয়া ভবের খেলা’, প্রবন্ধ সংকলন ‘গ্রাম বাংলার ও রুপকথা’ ও ‘জীবনের গল্প’র মোড়ক উন্মোচন
গত মঙ্গলবার সকালে ইস্ট লন্ডনের গ্রেটক স্টেইটের মাইক্র বিজনেস সেন্টারে শেখ রিহান উল্ল্যাহ মুন্সী মেমোরিয়াল ট্রাস্ট ইউকে এর উদ্যোগে গীতিকার সুরকার গল্পকার প্রাবন্ধিক কথাসাহিত্যিক লেখক সংগঠক রাজনীতিবিদ কমিউনিটি ব্যক্তিত্ব অনলাইন মিডিয়া ব্যক্তিত্ব যুক্তরাজ্য প্রবাসী কবি শেখ শামসুল ইসলামের কবিতাগ্রন্হ ভালোবাসার স্মৃতি গীতিকাব্য আসা যাওয়া ভবের খেলা ও প্রবন্ধ সংকলন গ্রাম বাংলার রুপকথা ও জীবনের গল্পের মোড়ক উন্মোচন অনুষ্টানের আয়োজন করা হয় ।

যুক্তরাজ্য জাতীয় শ্রমিক লীগের সভাপতি ডক্টর সামছুল হক চৌধুরীর সভাপতিত্বে ও এ কে এম আব্দুল্লার সন্ঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেটস বারার স্পিকার মোঃ আহবাব হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেটস বারাগ ডেপুটি স্পিকার জেনেট রহমান, টাওয়ার হ্যামলেট কাউন্সিলের কাউন্সিলর সাবিনা আক্তার, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের কাউন্সিলর ও কবি শাহ সুহেল আমিন, বীর মুক্তিযুদ্ধা আবুল কাশেম খান, বেতার বাংলার ডাইরেক্টার বাবুল, বিলেতের প্রবিন সাংবাদিক নাহাস পাশা। যাকে ঘিরে তিনটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্টান তিনটি বইয়ের প্রনেতা কবি শেখ শামসুল ইসলাম, উপস্থিত ছিলেন কবি ও নাট্রকার তিনটি বইয়ের আলোচক মুজিবুল হক মনি। প্রথমে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান শেখ রিহান উল্ল্যাহ মুন্সী মেমোরিয়াল ট্রাস্ট ইউকে এর সহসভাপতি শেখ কামাল হোসেন ও শেখ জাহাঙ্গীর আলী তিনটি বইয়ের প্রনেতা কবি শেখ শামসুল ইসলামকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ও ক্রেস্ট প্রধান করেন শেখ রিহান উল্ল্যাহ মুন্সী মেমোরিয়াল ট্রাস্ট ইউকে এর সহসভাপতি শেখ কামাল হোসেন ও শেখ জাহাঙ্গীর আলী কবিকে দেশ বিদেশ মোহাম্মদ পুর গ্রুপ এর পক্ষ থেকে ক্রেস্ট প্রধান করেন আকলাক হোসেন ও আনুয়ার আলী ও পরে কবি শেখ শামসুল ইসলামের স্বরচিত তিনটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। কবির ভালোবাসার স্মৃতি বই থেকে কবিতা পাঠ করেন কবি ও বাংলাভাসী প্রতিনীদি সাহারা খান কবি আছমা মতিন, কবি হাজেরা কোরেশি অপি, প্রবিন কবি জবেদ আলী।

বক্তব্য রাখেন শেখ রিহান উল্ল্যাহ মুন্সী, মেমোরিয়াল ট্রাস্টের সহসভাপতি শেখ কামাল হোসেন, দেশ বিদেশ মোহাম্মদ পুর গ্রুপের উপদেষ্টা আকলাক হোসেন,বিশ্বনাথ ডেভেলপমেন্ট সশিয়েল ট্রাস্ট ইউকে এর সাধারণ সম্পাদক জিয়াউল হক জিয়া, যুক্তরাজ্য আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শাহ শামীম আহমদ, কবি এম মোসাইদ খান, যুক্তরাজ্য জাতীয় শ্রমিক লীগের সিনিয়র সহসভাপতি আব্দুল বাছির যুক্তরাজ্য জাতীয় শ্রমিক লীগের সহসভাপতি আবু বক্কর খান, যুক্তরাজ্য উদীচী শিল্পী গুষ্টির সভাপতি নুরুল ইসলাম, বেতার বাংলা শ্রোতা ফোরামের সাবেক সভাপতি আবুল কালাম, যুক্তরাজ্য কৃষক লীগের সাধারণ সম্পাদক এম এ আলী, যুক্তরাজ্য সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জিলু মিয়া, হারিক কামালি, সৈয়দ বেলাল, তারেক চৌধুরী, আবুল হোসেন, শামসুল হক, শাহ এম আর বেলাল। বক্তারা বলেন তিনটি বইয়ের প্রনেতা কবি শেখ শামসুল ইসলাম প্রবাসে থেকে তিনটি বই বাহির করেছের এটা বড়ো কঠিন ব্যাপার ।একটি বই বাহির করতে অনেক কষ্ট হয় আর তিনি বাহির করেছেন তিনটি বই একসাথে সত্যিই গর্বের বিষয়। আরো বলেন আদ্যাতিক জ্ঞান ছাড়া কেউ কবি হতে পারে না এটা আল্লাহর দান ।

কবি শেখ শামসুল ইসলাম দিনে কাজ করতেন রাত্রে লেখালেখি করতেন লেখালেখি করার সময় তিনির ওয়াইফের সাপোর্ট পেয়েছেন তার এক মাত্র মেয়ে শেখ ফারজানা ইসলামের সাপোর্ট পেয়েছেন কৈশোর বয়স থেকেই কবি শেখ শামসুল ইসলাম রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিকতার সাথে জড়িত ছিলেন । কবির জীবনী নিয়ে আলোচনা করেন সমাজ সেবক সংগঠক শিক্ষানুরাগী দানবীর সালিশ বেক্তিত্ব অনলাইন মিডিয়া বেক্তিত্ব আরো কমিউনিটির গন্য মান্য বেক্তিবর্গ উপস্থিত ছিলেন আমার ভালোবাসা আমার প্রতি যাদের আন্তরিকতা ছিল তাদেরকে অমিক্রন ও কবিড নাইন্টিন আটকে রাখতে পারে না বিলেতের কবি সাহিত্যিক কলামিস্ট সাংবাদিক রাজনীতিবিদ সামাজিক সংগঠনের সদস্যবৃন্দের উপস্থিতিতে একটি প্রানবন্ত অনুষ্ঠান হয়েছিল যারা এসেছিলেন যারা আসতে পারেন নাই সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

 

শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ...

আমাদের সাথে ফেইসবুকে সংযুক্ত থাকুন

© নতুন সিলেট মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD
themesba-lates1749691102