মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪:১২ পূর্বাহ্ন
সর্বশেষ ::
সিলেটের সর্বকনিষ্ঠ প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হলেন আজিম শাবিতে শিক্ষার্থীদের উপর নগ্ন হামলার প্রতিবাদে জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল সেই দুই রির্টানিং কর্মকর্তাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ উত্তাল শাবিপ্রবিতে চলছে ভর্তি কার্যক্রম ‘যেই ভিসি ‘কসাই’, সেই ভিসির পতন চাই! শাবির হলে হলে শিক্ষার্থীদের তালা, হলগুলো শিক্ষার্থীদের নিয়ন্ত্রণে উপাচার্যের পদত্যাগের দাবিতে উত্তাল শাবি ইভিএমে ভোট কারচুপির সুযোগ নেই: মন্ত্রী তাজুল ইসলাম শাবিতে শিক্ষার্থীর সঙ্গে পুলিশের সংঘর্ষ, তদন্ত কমিটি গঠন তীব্র ঝড়ে যুক্তরাষ্ট্রের ২৭০০ ফ্লাইট বাতিল কমলগঞ্জে অগ্নিকাণ্ড, ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি এবার ভিসির পদত্যাগের দাবিতে উত্তাল শাবি তাহিরপুরে কোয়ারিতে মাটি চাপায় প্রাণ গেল শ্রমিকের শাবিপ্রবির সিরাজুন্নেসা হলের নতুন প্রভোস্ট ড. নাজিয়া কানাইঘাটে সাংবাদিকের হাত-পা ‘কাটলো’ প্রতিপক্ষ

ওসমানীতে ৭ কোটি টাকার স্বর্ণের চালান জব্দ, আটক ৪

নতুন সিলেট প্রতিবেদক:
  • আপডেট : সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১
ওসমানীতে ৭ কোটি টাকার স্বর্ণের চালান জব্দ, আটক ৪ - Natun Sylhet

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এবার প্রায় ৭ কোটি টাকা মূল্যের বিশালাকারের স্বর্ণের চালান জব্দ করেছেন কাস্টমস কর্মকর্তারা।

সোমবার (২৭ ডিসেম্বর) সকাল ৮টা ৪০ মিনিটে দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের ফ্লাইটে (বিজি-২৪৮) আসা ৪ যাত্রীর কাছ থেকে স্বর্ণের চালানটি জব্দ করা হয়। জব্দকৃত চালানে হোয়াইট গোল্ড (সাদা স্বর্ণ) রয়েছে বলেও জানা গেছে। স্বর্ণ চোরাচালানে জড়িত ৪ যাত্রীকে আটক করা হয়েছে। তাদের ৩ জনের বাড়ি সিলেট ও একজন হবিগঞ্জের বাসিন্দা।

আটককৃতরা হলেন-হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার শেখ আব্দুল জলিলের ছেলে শেখ মো. জাহিদ, সিলেটের কানাইঘাট উপজেলার আব্দুল আহাদের ছেলে মকবুল আলী, একই উপজেলার মন্তাজ আলীর ছেলে বশির উদ্দিন ও নাজিম উদ্দিনের ছেলে সুলতান মাহমুদ।

ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দর কাস্টমসের উপ কমিশনার (ডিসি) মো. আল আমিন এ তথ্য নিশ্চিত করে বলেন, আটককৃতদের কাছ থেকে একটি করে স্বর্ণের আয়রণ, জুসার মেশিন ও এয়ার কমপ্রেসার জব্দ করা হয়। এগুলো স্বর্ণ গলিয়ে তৈরী করা হয়েছে। জব্দকৃত স্বর্ণের পরিমাণ ১১ কেজি ২২০ গ্রাম। যার বাজার মূল্য ৭ কোটি ৭২ লাখ টাকা হবে বলে ধারণা করা হচ্ছে। এছাড়া আরেকটি হোয়াইট গোল্ড পাওয়া গেছে। এটা পরিক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিমানের ওই ফ্লাইটে আসা ৪ যাত্রী গ্রীণ জোনে পৌছলে তাদের চ্যালেঞ্জ করা হয়। এসময় তাদের সঙ্গে থাকা লাগেজ থেকে স্বর্ণ গলিয়ে তৈরী একটি করে আয়রণ, জুসার মেশিন ও এয়ার কমপ্রেসার জব্দ করা হয়।

এদিকে, সোমবার বেলা ১টার দিকে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এ নিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে স্বর্ণের চালান জব্দের বিষয়ে বিস্তারিত তুলে ধরেন কাস্টমস কর্মকর্তারা।

শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ...

আমাদের সাথে ফেইসবুকে সংযুক্ত থাকুন

© নতুন সিলেট মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD
themesba-lates1749691102