মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৩:৪৩ পূর্বাহ্ন
সর্বশেষ ::
সিলেটের সর্বকনিষ্ঠ প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হলেন আজিম শাবিতে শিক্ষার্থীদের উপর নগ্ন হামলার প্রতিবাদে জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল সেই দুই রির্টানিং কর্মকর্তাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ উত্তাল শাবিপ্রবিতে চলছে ভর্তি কার্যক্রম ‘যেই ভিসি ‘কসাই’, সেই ভিসির পতন চাই! শাবির হলে হলে শিক্ষার্থীদের তালা, হলগুলো শিক্ষার্থীদের নিয়ন্ত্রণে উপাচার্যের পদত্যাগের দাবিতে উত্তাল শাবি ইভিএমে ভোট কারচুপির সুযোগ নেই: মন্ত্রী তাজুল ইসলাম শাবিতে শিক্ষার্থীর সঙ্গে পুলিশের সংঘর্ষ, তদন্ত কমিটি গঠন তীব্র ঝড়ে যুক্তরাষ্ট্রের ২৭০০ ফ্লাইট বাতিল কমলগঞ্জে অগ্নিকাণ্ড, ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি এবার ভিসির পদত্যাগের দাবিতে উত্তাল শাবি তাহিরপুরে কোয়ারিতে মাটি চাপায় প্রাণ গেল শ্রমিকের শাবিপ্রবির সিরাজুন্নেসা হলের নতুন প্রভোস্ট ড. নাজিয়া কানাইঘাটে সাংবাদিকের হাত-পা ‘কাটলো’ প্রতিপক্ষ

বাংলাদেশে নারীর অগ্রযাত্রায় নতুন অধ্যায়ের সূচনা: শিক্ষামন্ত্রী

নতুন সিলেট ডেস্ক :
  • আপডেট : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১
বাংলাদেশে নারীর অগ্রযাত্রায় নতুন অধ্যায়ের সূচনা: শিক্ষামন্ত্রী - Natun Sylhet

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আজকের বাংলাদেশে নারীর অগ্রযাত্রায় এক নতুন অধ্যায়ের সূচনা হয়েছে। তাই নারীর সাফল্যই আজকের বাংলাদেশের এগিয়ে যাওয়ার গল্প।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) বিকেলে রাজধানীর খামারবাড়িস্থ কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ (কেআইবি) অডিটেরিয়ামে নারীদের সম্মাননা প্রদানের অনুষ্ঠান ‘অনন্যা শীর্ষদশ সম্মাননা-২০২০’-এ তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, জনপ্রিয় ও সৃজনশীল ম্যাগাজিন অনন্যা শীর্ষদশ-২০২০-এ যে ১০ জন আজকে সম্মাননায় ভূষিত হয়েছেন তারা সত্যিই অসামান্য ও সেরা। আমাদের দেশে এখন দশজন শ্রেষ্ঠ নারীকে খুঁজে পেতে কষ্ট হয় না। এটা নারী সম্প্রদায়ের বদলে যাওয়া ও এগিয়ে যাওয়ার শৈল্পিক চিত্র। আজকের বাংলাদেশ নারীর সাফল্যে এক নতুন দীগন্তের সূচনা হয়েছে।

তিনি আরও বলেন, আমাদের নারীরা প্রতিটি ক্ষেত্রে কাজ করার সুযোগ পাচ্ছেন, সুযোগ করে নিচ্ছেন এবং পরবর্তী প্রজন্মের নারীদের জন্য কাজের সুযোগ তৈরী করে যাচ্ছেন। তাই তাদের প্রতি একজন নারী হয়ে কৃতজ্ঞতা জানাই।

শিক্ষামন্ত্রী ইতিহাস ঘেটে বাংলাদেশের নারী জাগরণের পথিকৃৎ বেগম রোকেয়া, সুলতানা কামালসহ সংগ্রামী নারীদের শ্রদ্ধাভরে স্মরণ করেন। আজকে বাংলা দেশের মেয়েরা ফুটবলসহ বিভিন্ন ক্রীড়াঙ্গনে এবং জ্ঞান-বিজ্ঞানের বিভিন্ন শাখায় সাফল্যের এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে যাচ্ছেন বলেও জানান তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অনন্যার কর্ণধার তাসমিমা হোসেন।

এ বছর অনন্যা শীর্ষ দশ সম্মাননা-২০২০ প্রাপ্ত নারীরা হলেন- কামরুন্নাহার জাফর (রাজনীতি), শাহীদা বেগম (উদ্যোক্তা), লাফিফা জামাল (প্রযুক্তি), অল্পনা রানী (কৃষি), চয়নিকা চৌধুরী (নাট্যনির্মাণ), স্বপ্না ভৌমিক (কর্পোরেট পেশা), সেঁজুতি সাহা (বিজ্ঞানী-বিজ্ঞান), তাসনুভা আনান (অধিকারকর্মী), জাহানারা আলম (ক্রিকেটার), রূপন্তী চৌধুরী (লোক-ঐতিহ্য)।

১৯৯৩ সাল থেকে বাংলাদেশের বহুল আলোচিত নারী ম্যাগাজিন পাক্ষিক অনন্যা প্রতি বছর বিভিন্ন ক্যাটাগরিতে সমাজে আলোচিত ও আলোকিত নারীদের সম্মাননায় ১০ জন কৃতী নারীকে সম্মাননা দেয়। প্রতি বছরের মতো এবারও অনন্যা শীর্ষদশ সম্মাননা দেওয়া হয়েছে। এ বছর অনন্যা শীর্ষদশ সম্মাননার ২৭তম আসর।

এসএ

শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ...

আমাদের সাথে ফেইসবুকে সংযুক্ত থাকুন

© নতুন সিলেট মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD
themesba-lates1749691102