শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৮:২২ পূর্বাহ্ন
সর্বশেষ ::
ড্রেজার শ্রমিকের ইটের আঘাতে কুশিয়ারা নদীতে জেলে নিখোঁজ শাবিতে গভীর রাতে হাজারো শিক্ষার্থীর মশাল মিছিল শাবির ঘটনায় যেন আগুনে ঘি ঢালা না হয়-পরিকল্পনামন্ত্রী অনশন থেকে হাসপাতালে শাবির ছয় শিক্ষার্থী  ড. মোমেনকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো-বাইডেনের শুভেচ্ছা কমলগঞ্জে ভোক্তা অধিদপ্তরের জরিমানা অনশনে অসুস্থ হচ্ছেন শিক্ষার্থীরা, শিক্ষকদের আলোচনার প্রস্তাব নাকচ শাবির ভিসির কুরুচিপূর্ণ-অবমাননাকর বক্তব্য প্রত্যাহারে আইনি নোটিশ র‍্যাবকে শান্তিরক্ষা মিশন থেকে বাদ দিতে জাতিসংঘে চিঠি আইসিসি বর্ষসেরা একাদশে টাইগারদের দাপট ভালো পরিবেশের জন্য ভালো সম্পর্ক গুরুত্বপূর্ণ: সেনাপ্রধান ড. মোমেনের নেতৃত্বে সিলেটে আসছে যুক্তরাজ্যের প্রতিনিধি দল খালেদা জিয়া ও খন্দকার আব্দুল মুক্তাদিরের রোগমুক্তিতে দোয়া মাহফিল তাহিরপুরে করোনা সংক্রমন প্রতিরোধে পুলিশের মাইকিং শাবিতে উপাচার্যের পদত্যাগ দাবিতে অনশন শুরু শিক্ষার্থীদের

৫৩৫ কোটি টাকায় বার্সেলোনায় তরেস

স্পোর্টস ডেস্ক
  • আপডেট : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১
৫৩৫ কোটি টাকায় বার্সেলোনায় তরেস
ফেরান তরেস

আগে থেকেই স্প্যানিশ ফরোয়ার্ড ফেরান তরেসের বার্সেলোনায় যোগ দেওয়ার বিষয়টা নিশ্চিত ছিল অনেকটা। ছিল শুধু চূড়ান্ত ঘোষণার অপেক্ষা। এবার সে অপেক্ষাও ফুরিয়েছে। চলতি শীতকালীন দলবদলের মৌসুমেই ম্যানচেস্টার সিটি থেকে বার্সেলোনায় পাড়ি জমাচ্ছেন তিনি।

বিষয়টি নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে জানিয়েছে বার্সেলোনা। কাতালান ক্লাব জানিয়েছে, তরেসকে দলে ভেড়াতে ৫৩৫ কোটি টাকা খরচ হয়েছে তাদের।

গত সপ্তাহেই পুরো ইউরোপে রটে গিয়েছিল, তরেসকে দলে ভেড়াচ্ছে বার্সা। তথ্যটি জানিয়েছিলেন সাম্প্রতিককালে ইউরোপীয় দলবদলের সবচেয়ে নির্ভরযোগ্য উৎস ফ্যাব্রিজিও রোমানো। এরপর তরেস নিজেও এ বিষয়ে ইঙ্গিত দিয়েছিলেন।

এ সময় ভ্যালেন্সিয়াতে ফিরে গিয়ে নিজের টুইটারে একা একা অনুশীলনের ভিডিও দিয়েছিলেন তরেস। তখনই অনেকটা নিশ্চিত হয়ে গিয়েছিল, ম্যানচেস্টার সিটির সঙ্গে সম্পর্ক চুকে গেছে তার।

তবে এত কিছুর পরও চূড়ান্ত ঘোষণা পর্যন্ত ছিল অপেক্ষা। চলতি মৌসুমের শুরুতেই তো এমন কিছু ঘটে গেছে লিওনেল মেসির সঙ্গে, ইউরোপীয় সংবাদ মাধ্যম জানিয়ে দিয়েছিল মেসি থাকছেন। কিন্তু শেষমেশ তা আর হয়নি নিয়মের বেড়াজালে।

যার ফলে মেসিকে নতুন করে চুক্তি সই করানো হয়নি বার্সার। তবে এবার ফেররান তরেসকে নিয়ে তেমন নাটক হয়নি। অবশেষে এসেছে ঘোষণা। নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতিতে বার্সা জানিয়েছে এ খবর।

মৌসুমের প্রথমভাগে বার্সেলোনা একজন গোলস্কোরারের অভাবে বেশ ধুঁকেছে। সে কারণেই বার্সেলোনা আর্থিক দুর্দশায় থাকলেও একজন ফরোয়ার্ড দলে ভেড়ানোকে বেশ প্রাধান্য দিয়েই দেখছিল। আর তাই ৫৩৫ কোটি টাকা খরচ করে এবার দলে ভেড়ালো তরেসকে।

তবে এই অর্থ অবশ্য সিটিকে নগদ পরিশোধ করবে না বার্সা। পাঁচটি কিস্তিতে সিটিকে এই অর্থ দেবে বার্সেলোনা।

তরেসকে দলে ভেড়ানোর ঘোষণা দিয়ে দিলেও বার্সেলোনা তাকে দলের অংশ করতে পারবে আরো দুই দিন পর। আগামী জানুয়ারিতে দলবদলের বাজার খোলার সঙ্গে সঙ্গেই তাকে নিবন্ধন করিয়ে নেবে দলটি।

স্প্যানিশ সংবাদ মাধ্যম জানাচ্ছে, এই দলবদলটা বার্সেলোনা একটু আগেভাগেই সেরেছে স্প্যানিশ সুপার কাপকে মাথায় রেখে। আগামী ১২ জানুয়ারি প্রতিযোগিতাটির সেমিফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে কোচ জাভি হার্নান্দেজের শিষ্যরা।

 

 

নতুনসিলেট২৪ডটকম / ২৯ ডিসেম্বর ২০২১ / এএ

শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ...

আমাদের সাথে ফেইসবুকে সংযুক্ত থাকুন

© নতুন সিলেট মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD
themesba-lates1749691102