শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭:৫৮ পূর্বাহ্ন
সর্বশেষ ::
ড্রেজার শ্রমিকের ইটের আঘাতে কুশিয়ারা নদীতে জেলে নিখোঁজ শাবিতে গভীর রাতে হাজারো শিক্ষার্থীর মশাল মিছিল শাবির ঘটনায় যেন আগুনে ঘি ঢালা না হয়-পরিকল্পনামন্ত্রী অনশন থেকে হাসপাতালে শাবির ছয় শিক্ষার্থী  ড. মোমেনকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো-বাইডেনের শুভেচ্ছা কমলগঞ্জে ভোক্তা অধিদপ্তরের জরিমানা অনশনে অসুস্থ হচ্ছেন শিক্ষার্থীরা, শিক্ষকদের আলোচনার প্রস্তাব নাকচ শাবির ভিসির কুরুচিপূর্ণ-অবমাননাকর বক্তব্য প্রত্যাহারে আইনি নোটিশ র‍্যাবকে শান্তিরক্ষা মিশন থেকে বাদ দিতে জাতিসংঘে চিঠি আইসিসি বর্ষসেরা একাদশে টাইগারদের দাপট ভালো পরিবেশের জন্য ভালো সম্পর্ক গুরুত্বপূর্ণ: সেনাপ্রধান ড. মোমেনের নেতৃত্বে সিলেটে আসছে যুক্তরাজ্যের প্রতিনিধি দল খালেদা জিয়া ও খন্দকার আব্দুল মুক্তাদিরের রোগমুক্তিতে দোয়া মাহফিল তাহিরপুরে করোনা সংক্রমন প্রতিরোধে পুলিশের মাইকিং শাবিতে উপাচার্যের পদত্যাগ দাবিতে অনশন শুরু শিক্ষার্থীদের

বুধবার সারাদেশে মানববন্ধন করবে বিএনপি

নতুন সিলেট ডেস্ক :
  • আপডেট : মঙ্গলবার, ৪ জানুয়ারী, ২০২২
বুধবার সারাদেশে মানববন্ধন করবে বিএনপি - Natun Sylhet

দশম জাতীয় সংসদ নির্বাচনে ২০১৪ সালের ৫ জানুয়ারি ভোট কারচুপি করা হয়েছিল অভিযোগ করে ওই দিন ঢাকাসহ সারা দেশের জেলা শহরে প্রতিবাদী মানববন্ধনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। রিজভী বলেন, জনগণের ভোটাধিকার হরণ করতে পরিকল্পিতভাবে আওয়ামী লীগ সরকার ২০১১ সালে সংবিধান থেকে তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি বাতিল করে দিয়েছিল। এরপর যেকোনো উপায়ে ক্ষমতা কুক্ষিগত করতে তারা প্রস্তুতি গ্রহণ করতে থাকে।

২০১৪ সালের ৫ জানুয়ারি জাতীয় নির্বাচন থেকে শুরু এখন পর্যন্ত যতগুলো নির্বাচন হয়েছে তা ছিল উদ্ভট। যা ছিল এক তরফা প্রতিদ্বন্দ্বীতাহীন নিশিরাতে ব্যালটবাক্স ভর্তি করা, পাইকারি হারে জাল ভোট দেওয়া। ভোট ডাকাতি, লাশের ভোট প্রদান, গায়েবী ভোট, বিরোধীদলের এজেন্টদের ভোটকেন্দ্রে ঢুকতে না দেওয়াসহ একের পর এক অভিনব ভোট। তিনি বলেন, এই সরকার গায়ের জোরে জনগণের ম্যান্ডেটকে গুরুত্ব না দিয়ে জনগণকে ত্যাজ্য করে ২০১৪ সালের ৫জানুয়ারি একতরফা নির্বাচন করেছিল। এটি সম্পূর্ণরূপে গণতন্ত্রকে হত্যা করা। আওয়ামী লীগ গণতন্ত্র হত্যার এক নিষ্ঠু কসাইয়ে পরিণত হয়েছে।

সেজন্য আগামী ৫ জানুয়ারি ঢাকা মহানগরসহ সারাদেশের জেলা শহরে প্রতিবাদী মানববন্ধন পালিত হবে। ঢাকার কর্মসূচি জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল সাড়ে ১০টায় শুরু হবে। এই মানববন্ধন ঢাকা দক্ষিণ বিএনপি আয়োজন করবে বলেও তিনি জানান।

শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ...

আমাদের সাথে ফেইসবুকে সংযুক্ত থাকুন

© নতুন সিলেট মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD
themesba-lates1749691102