শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৮:৫৯ পূর্বাহ্ন
সর্বশেষ ::
ড্রেজার শ্রমিকের ইটের আঘাতে কুশিয়ারা নদীতে জেলে নিখোঁজ শাবিতে গভীর রাতে হাজারো শিক্ষার্থীর মশাল মিছিল শাবির ঘটনায় যেন আগুনে ঘি ঢালা না হয়-পরিকল্পনামন্ত্রী অনশন থেকে হাসপাতালে শাবির ছয় শিক্ষার্থী  ড. মোমেনকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো-বাইডেনের শুভেচ্ছা কমলগঞ্জে ভোক্তা অধিদপ্তরের জরিমানা অনশনে অসুস্থ হচ্ছেন শিক্ষার্থীরা, শিক্ষকদের আলোচনার প্রস্তাব নাকচ শাবির ভিসির কুরুচিপূর্ণ-অবমাননাকর বক্তব্য প্রত্যাহারে আইনি নোটিশ র‍্যাবকে শান্তিরক্ষা মিশন থেকে বাদ দিতে জাতিসংঘে চিঠি আইসিসি বর্ষসেরা একাদশে টাইগারদের দাপট ভালো পরিবেশের জন্য ভালো সম্পর্ক গুরুত্বপূর্ণ: সেনাপ্রধান ড. মোমেনের নেতৃত্বে সিলেটে আসছে যুক্তরাজ্যের প্রতিনিধি দল খালেদা জিয়া ও খন্দকার আব্দুল মুক্তাদিরের রোগমুক্তিতে দোয়া মাহফিল তাহিরপুরে করোনা সংক্রমন প্রতিরোধে পুলিশের মাইকিং শাবিতে উপাচার্যের পদত্যাগ দাবিতে অনশন শুরু শিক্ষার্থীদের

কুশিয়ারা নদীর ভাঙন রোধে ৮ কোটি টাকার প্রকল্প

নতুন সিলেট প্রতিবেদক:
  • আপডেট : শুক্রবার, ৭ জানুয়ারী, ২০২২
কুশিয়ারা নদীর ভাঙন রোধে ৮ কোটি টাকার প্রকল্প - Natun Sylhet

ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জে কুশিয়ারা নদী ভাঙন কবলিত এলাকা নৌকাযোগে পরিদর্শন করেছেন পানি সম্পদ উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি।

পানি সম্পদ উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম, এমপি’র কুশিয়ারা নদী ভাঙন কবলিত এলাকা পরিদর্শন উপলক্ষে ফেঞ্চুগঞ্জ ডাকবাংলো প্রঙ্গনে বৃহস্পতিবার (০৬ জানুয়ারী) সকালে এক পথ সভা অনুষ্ঠিত হয়।

ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি শওকত আলীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আব্দুল বাসিত টুটুলের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পানি সম্পদ উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম, এমপি, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিব, ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ নুরুল ইসলাম, বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মুস্তাকুর রহমান মফুর, বালাগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বোয়ালজুড় ইউপি চেয়ারম্যান আনহার মিয়া, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুল আলম, সাধারন সম্পাদক এডভোকেট শামীম আহমদ, জেলা আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক মতিউর রহমান মতি প্রমুখ।

পরিদর্শনকালে মন্ত্রী বলেন, কুশিয়ারা নদী ভাঙনের হাত থেকে রক্ষা পেতে ৮কোটি টাকার প্রকল্প হাতে নেয়া হয়েছে। একনেক সভায় অনুমোদন হলে এ প্রকল্পের টেন্ডার প্রক্রিয়া শুরু হবে। প্রকল্পের কাজ শুরু হলে কুশিয়ারা নদীর উভয় পারের মানুষ সুফল ভোগ করবে। ঝুঁকিপূর্ণ এলাকায় যেহেতু স্থায়ী প্রকল্প নেওয়া হচ্ছে, আগামী কয়েক বছরের মধ্যে বাংলাদেশের মানুষ অনেকাংশে পানিবন্দিত্বের হাত থেকে, নদী ভাঙন থেকে রক্ষা পাবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার উন্নয়নের রোলমডেল বিদেশী সাহায্য ছাড়া দেশের অর্থায়নে পদ্মা সেতু নির্মান করা সম্ভব হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী প্রজন্ম নিয়ে ভাবেন, সেজন্য তিনি আগামীর বাসযোগ্য বিশ্বমানের সুবিধা সম্বলিত বাংলাদেশ গড়তে চান। সেজন্য তিনি ডেল্টাপ্লান-২১০০ বাস্তবায়নের ঘোষণা দিয়েছেন। আর এই মহাপরিকল্পনার সিংহভাগ কাজই পানি সম্পদ মন্ত্রণালয় বাস্তবায়ন করবেন। এ মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে সারাদেশে নদীভাঙন ও জলাবদ্ধতার কোনো সমস্যাই থাকবে না।

এসময় পানি সম্পদ উপ-মন্ত্রীর সাথে ছিলেন, ফেঞ্চুগঞ্চ উপজেলা নির্বাহী কর্মকর্তা রাখী আহমেদ, বালাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজিনা আক্তার, সিলেট পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত দায়িত্বে তত্ত্বাবধায়ক প্রকৌশলী প্রকাশ কৃষ্ণ সরকার, সিলেট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আসিফ আহমেদ সহ জনপ্রতিনিধি, স্থানীয় আওয়ামীলীগ ও অংগ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ...

আমাদের সাথে ফেইসবুকে সংযুক্ত থাকুন

© নতুন সিলেট মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD
themesba-lates1749691102