শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৮:০৩ পূর্বাহ্ন
সর্বশেষ ::
ড্রেজার শ্রমিকের ইটের আঘাতে কুশিয়ারা নদীতে জেলে নিখোঁজ শাবিতে গভীর রাতে হাজারো শিক্ষার্থীর মশাল মিছিল শাবির ঘটনায় যেন আগুনে ঘি ঢালা না হয়-পরিকল্পনামন্ত্রী অনশন থেকে হাসপাতালে শাবির ছয় শিক্ষার্থী  ড. মোমেনকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো-বাইডেনের শুভেচ্ছা কমলগঞ্জে ভোক্তা অধিদপ্তরের জরিমানা অনশনে অসুস্থ হচ্ছেন শিক্ষার্থীরা, শিক্ষকদের আলোচনার প্রস্তাব নাকচ শাবির ভিসির কুরুচিপূর্ণ-অবমাননাকর বক্তব্য প্রত্যাহারে আইনি নোটিশ র‍্যাবকে শান্তিরক্ষা মিশন থেকে বাদ দিতে জাতিসংঘে চিঠি আইসিসি বর্ষসেরা একাদশে টাইগারদের দাপট ভালো পরিবেশের জন্য ভালো সম্পর্ক গুরুত্বপূর্ণ: সেনাপ্রধান ড. মোমেনের নেতৃত্বে সিলেটে আসছে যুক্তরাজ্যের প্রতিনিধি দল খালেদা জিয়া ও খন্দকার আব্দুল মুক্তাদিরের রোগমুক্তিতে দোয়া মাহফিল তাহিরপুরে করোনা সংক্রমন প্রতিরোধে পুলিশের মাইকিং শাবিতে উপাচার্যের পদত্যাগ দাবিতে অনশন শুরু শিক্ষার্থীদের

হবিগঞ্জে মসজিদ নিয়ে সংঘর্ষে সরকারি কর্মচারি নিহত

নতুন সিলেট প্রতিবেদক, হবিগঞ্জ:
  • আপডেট : সোমবার, ১০ জানুয়ারী, ২০২২
হবিগঞ্জে মসজিদ নিয়ে সংঘর্ষে সরকারি কর্মচারি নিহত - Natun Sylhet

হবিগঞ্জে মসজিদের নাম পরিবর্তনকে কেন্দ্র করে সংঘর্ষে আফজাল চৌধুরী (৪০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) অফিসের গাড়ি চালক হিসেবে কর্মরত ছিলেন।

রোববার (১০ জানুয়ারি) দিবাগত রাত ১টার দিকে হবিগঞ্জ সদর উপজেলার লুকড়া ইউনিয়নের ফান্ডাইল গ্রামের পাচপীরের মাজারে ওরস চলাকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহত আফজাল চৌধুরী ওই গ্রামের জামাল উদ্দিন চৌধুরীর ছেলে। তিনি ঢাকা বিআরটিএ অফিসের ড্রাইভার হিসেবে কর্মরত ছিলেন।

জানা গেছে, পুর্ব ফান্ডাইল গ্রামে ৩৫ বছরের পুরনো একটি মসজিদের নাম পরিবর্তন নিয়ে বিরোধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষ হয়। এতে আফজাল চৌধুরী নিহত হন। এ ঘটনায় আহত হয়েছে আরো অন্তত ১০ জন। আহতদের উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, ১৯৮৪ সালে পুর্ব ফান্ডাইল গ্রামের জামে মসজিদ’র প্রতিষ্ঠা হয়। এরপর বিভিন্ন সরকারি-বেসরকারি অনুদান ও গ্রামবাসীর সহযোগিতা অব্যাহত থাকে। সম্প্রতি লন্ডন প্রবাসী সাইফুল ইসলাম সেফুল মসজিদের নাম পরিবর্তন করে তার বাবার নামে করার চেষ্টা করেন। এ নিয়ে একই গ্রামের তাউস মিয়া ও গাউছ মিয়াসহ তাদের লোকজনের সাথে তাদের বিরোধ সৃষ্টি হয়। এর প্রেক্ষিতে ফান্ডাইল গ্রামের পাচপীরের মাজারে ওরস চলাকালে মধ্যরাতে দু’পক্ষ দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে অন্তত ১০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে উজ্জল চৌধুরী, তিতু মিয়া, বিলাল মিয়া, সজল মিয়াসহ বেশ কয়েকজনকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

হবিগঞ্জ সদর মডেল থানার উপ পরিদর্শক (এসআই) আব্দুর রহিম বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ...

আমাদের সাথে ফেইসবুকে সংযুক্ত থাকুন

© নতুন সিলেট মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD
themesba-lates1749691102