শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭:১৪ পূর্বাহ্ন
সর্বশেষ ::
ড্রেজার শ্রমিকের ইটের আঘাতে কুশিয়ারা নদীতে জেলে নিখোঁজ শাবিতে গভীর রাতে হাজারো শিক্ষার্থীর মশাল মিছিল শাবির ঘটনায় যেন আগুনে ঘি ঢালা না হয়-পরিকল্পনামন্ত্রী অনশন থেকে হাসপাতালে শাবির ছয় শিক্ষার্থী  ড. মোমেনকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো-বাইডেনের শুভেচ্ছা কমলগঞ্জে ভোক্তা অধিদপ্তরের জরিমানা অনশনে অসুস্থ হচ্ছেন শিক্ষার্থীরা, শিক্ষকদের আলোচনার প্রস্তাব নাকচ শাবির ভিসির কুরুচিপূর্ণ-অবমাননাকর বক্তব্য প্রত্যাহারে আইনি নোটিশ র‍্যাবকে শান্তিরক্ষা মিশন থেকে বাদ দিতে জাতিসংঘে চিঠি আইসিসি বর্ষসেরা একাদশে টাইগারদের দাপট ভালো পরিবেশের জন্য ভালো সম্পর্ক গুরুত্বপূর্ণ: সেনাপ্রধান ড. মোমেনের নেতৃত্বে সিলেটে আসছে যুক্তরাজ্যের প্রতিনিধি দল খালেদা জিয়া ও খন্দকার আব্দুল মুক্তাদিরের রোগমুক্তিতে দোয়া মাহফিল তাহিরপুরে করোনা সংক্রমন প্রতিরোধে পুলিশের মাইকিং শাবিতে উপাচার্যের পদত্যাগ দাবিতে অনশন শুরু শিক্ষার্থীদের

শেষ বলে উইকেট পেয়েই অবসরে টেইলর

স্পোর্টস ডেস্ক ::
  • আপডেট : মঙ্গলবার, ১১ জানুয়ারী, ২০২২
শেষ বলে উইকেট পেয়েই অবসরে টেইলর - Natun Sylhet

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচই ছিল রস টেইলরের আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ টেস্ট। বাংলাদেশের ৯ উইকেট পতনের পর বোলিং করতে আসেন তিনি। আর তৃতীয় বলেই আউট করেন এবাদত হোসেনকে। শেষ বলে উইকেট নিয়েই টেস্ট ক্যারিয়ারের ইতি টানলেন ব্যাটসম্যান ভূমিকায় খেলে যাওয়া এই কিংবদন্তি।

দুই ম্যাচ সিরিজের শেষ টেস্টটি ইনিংস ও ১১৭ রানে হেরেছে বাংলাদেশ দল। দ্বিতীয় ইনিংসে একাই লড়ে যান লিটন কুমার দাস। তিনি তুলে নিয়েছেন শতকও। তবে শেষ রক্ষা হয়নি। এই হারের ফলে দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-১ এ ড্র হয়। যা নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের জন্য অনন্য এক অর্জনই বলা যায়।

দিনের শুরুতে ফলো অনে পড়া বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ড। ৩৯৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে টাইগাররা। গুটিয়ে যায় ২৭৮ রানে। মাত্র ১১৪ বলে ১০২ রানের ইনিংস খেলেছেন লিটন দাস। অধিনায়ক মুমিনুল হক করেছেন ৩৭ রান। ৩৬ রান এসেছে নুরুল হাসান সোহানের ব্যাট থেকে।

দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের পক্ষে ৪টি উইকেট নিয়েছেন কাইল জেমিসন। নিল ওয়াগনারের শিকার ৩টি উইকেট। নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে ৬ উইকেটে ৫২১ রান করে। জবাবে বাংলাদেশ অলআউট হয় ১২৬ রানে।

এর আগে গতকাল ক্যারিয়ারের শেষ টেস্ট ইনিংসটা খেলে ফেলেছিলেন রস টেইলর। জীবনের শেষ টেস্ট ইনিংসে তিনি খেলেছেন ৩৯ বলে ২৮ রানের ইনিংস। মাঠে নামার আগে টেইলরকে গার্ড অব অনার দেন টাইগার ক্রিকেটাররা।

বাংলাদেশের ক্রিকেটারদের থেকে এমন সম্মান পেয়ে আপ্লুত টেইলর। দিনের খেলা শেষে ইনস্টাগ্রামে তিনি লেখেন, ‘ধন্যবাদ বাংলাদেশ, আজকে ক্রিজে যাওয়ার সময় সত্যিকারের সম্মানজনক একটি মুহূর্ত উপহার দেওয়ায়। এটা এমন কিছু, যা আমি কখনোই ভুলব না।’

 

নতুনসিলেট২৪ডটকম / ১১ জানুয়ারি ২০২২ / এএ

শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ...

আমাদের সাথে ফেইসবুকে সংযুক্ত থাকুন

© নতুন সিলেট মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD
themesba-lates1749691102