শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৮:১৪ পূর্বাহ্ন
সর্বশেষ ::
ড্রেজার শ্রমিকের ইটের আঘাতে কুশিয়ারা নদীতে জেলে নিখোঁজ শাবিতে গভীর রাতে হাজারো শিক্ষার্থীর মশাল মিছিল শাবির ঘটনায় যেন আগুনে ঘি ঢালা না হয়-পরিকল্পনামন্ত্রী অনশন থেকে হাসপাতালে শাবির ছয় শিক্ষার্থী  ড. মোমেনকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো-বাইডেনের শুভেচ্ছা কমলগঞ্জে ভোক্তা অধিদপ্তরের জরিমানা অনশনে অসুস্থ হচ্ছেন শিক্ষার্থীরা, শিক্ষকদের আলোচনার প্রস্তাব নাকচ শাবির ভিসির কুরুচিপূর্ণ-অবমাননাকর বক্তব্য প্রত্যাহারে আইনি নোটিশ র‍্যাবকে শান্তিরক্ষা মিশন থেকে বাদ দিতে জাতিসংঘে চিঠি আইসিসি বর্ষসেরা একাদশে টাইগারদের দাপট ভালো পরিবেশের জন্য ভালো সম্পর্ক গুরুত্বপূর্ণ: সেনাপ্রধান ড. মোমেনের নেতৃত্বে সিলেটে আসছে যুক্তরাজ্যের প্রতিনিধি দল খালেদা জিয়া ও খন্দকার আব্দুল মুক্তাদিরের রোগমুক্তিতে দোয়া মাহফিল তাহিরপুরে করোনা সংক্রমন প্রতিরোধে পুলিশের মাইকিং শাবিতে উপাচার্যের পদত্যাগ দাবিতে অনশন শুরু শিক্ষার্থীদের

বাংলাদেশ-ভারতের বন্ধুত্ব সারাজীবন থাকবে-পরিকল্পনামন্ত্রী

নতুন সিলেট ডেস্ক:
  • আপডেট : মঙ্গলবার, ১১ জানুয়ারী, ২০২২
বাংলাদেশ-ভারতের বন্ধুত্ব সারাজীবন থাকবে-পরিকল্পনামন্ত্রী - Natun Sylhet

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, করোনার সময়ও ভারত বাংলাদেশকে অনেক সহযোগিতা করেছে। আজ ভারতের দেওয়া দুটি অ্যাম্বুলেন্সের চাবি সুনামগঞ্জ পৌরসভায় হস্তান্তর করা হয়েছে। এজন্য ভারতের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। ভারতের মন বড় উদার। বাংলাদেশ ও ভারতের এ বন্ধুত্ব সারাজীবন থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

মঙ্গলবার (১১ জানুয়ারি) দুপুরে সুনামগঞ্জ পৌরসভায় ভারতের দেওয়া একটি আইসিইউ অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এমনটি বলেন পরিকল্পনা মন্ত্রী।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে উন্নয়নের জোয়ার শুরু হয়েছে। যা বাংলাদেশের মানুষ নিজের চোখে দেখছেন। তবে বাংলাদেশের মানুষের কাছে আমার একটাই অনুরোধ আপনারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। কারণ তিনি প্রতিটি মিনিট প্রতিটি সেকেন্ড শুধু দেশের মানুষ কী করলে ভালো থাকবে, কী করলে মানুষের জীবন মান উন্নত হবে সেই চিন্তা করেন।

সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখতের সভাপতিত্বে ও সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি পংকজ কান্তি দের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভারতীয় সহকারী হাইকমিশনার নিরাজ কুমার জায়সওয়াল বলেন, সুনামগঞ্জ হাওরের জেলা। এ জেলার মানুষ খুব পরিশ্রমী। হাওরের জেলা হওয়ায় সুনামগঞ্জে স্বাস্থ্য সেবার মান তেমন একটা ভালো না। তারপরও ভারত সরকারের পক্ষ থেকে আজকে সুনামগঞ্জ পৌরসভায় আইসিইউ অ্যাম্বুলেন্সের চাবি মেয়রের কাছে দেওয়া হয়েছে। আশা করি কিছুটা হলেও এই আইসিইউ অ্যাম্বুলেন্স সুনামগঞ্জের স্বাস্থ্য সেবায় ভূমিকা রাখবে।

সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেন, ভারতের সঙ্গে আমরা রক্তের বন্ধনে আবদ্ধ। সেই রক্তের বাঁধন ছিন্ন হওয়ার নয়।

সভাপতির বক্তব্যে সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত বলেন, ভারত সরকার আমাদের যে অ্যাম্বুলেন্স উপহার দিয়েছে সেটার জন্য সত্যি সুনামগঞ্জের পৌরবাসী গর্বিত। পৌরবাসী দীর্ঘদিন ধরে ভালো অ্যাম্বুলেন্স না থাকায় অনেক দুর্ভোগ পোহাচ্ছিল। কিন্তু আজ সেই দুর্ভোগ থেকে পৌরবাসীকে মুক্তি দিয়েছে ভারত সরকার। ভারত সরকারের কাছে পৌরবাসী সারাজীবন কৃতজ্ঞ থাকবে।

এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামস উদ্দিন, শিক্ষাবিদ পরিমল কান্তি দে প্রমুখ।

চাবি হস্তান্তরের আগে সুনামগঞ্জ পৌরসভা প্রাঙ্গণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করেন ভারতীয় সহকারী হাইকমিশনার নিরাজ কুমার জায়সওয়ালসহ অতিথিরা।

শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ...

আমাদের সাথে ফেইসবুকে সংযুক্ত থাকুন

© নতুন সিলেট মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২২
Design & Developed BY Cloud Service BD
themesba-lates1749691102