বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১০:৪৫ অপরাহ্ন
সর্বশেষ ::
সিলেটে রেকর্ড মৃত্যু ১৭ জন, আক্রান্তেও উর্ধ্বগতি স্ত্রীকে হত্যা করে বাড়ির উঠোনেই পুঁতে রাখে স্বামী রাতের আধারে সড়ক সংস্কারে নারী, ভাসছেন প্রশংসায় ইভ্যালিতে ১০০০ কোটি টাকা বিনিয়োগ করবে যমুনা গ্রুপ সিসিকের দুই কেন্দ্রে টিকার কোন সংকট নেই  মাধবপুরে বিয়ে বাড়িতে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা মাধবপুরে কুকুরের পা ভাঙা নিয়ে সংঘর্ষ, আহত অর্ধশত জয়ের জন্মদিনে ডাক টিকিট অবমুক্ত করলেন প্রধানমন্ত্রী সিলেটে ‘কঠোর লকডাউনে’ উপেক্ষিত স্বাস্থ্যবিধি কুলাউড়ায় মোটরসাইকেল চালানো শিখতে গিয়ে দুর্ঘটনায় কিশোরের মৃত্যু একদিনে করোনায় সর্বোচ্চ ২৫৮ জনের মৃত্যু এনআইডি কার্ড নিয়ে গেলেই টিকা: স্বাস্থ্যমন্ত্রী এয়ার চিফ মার্শাল র‌্যাংক ব্যাজ পরানো হলো বিমানবাহিনী প্রধানকে ৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে টিকাদান শুরু সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত করোনায় আক্রান্ত

ডিজিটাল সাংবাদিকতার প্রশিক্ষণ দেবে রয়টার্স-ফেসবুক

নতুন সিলেট ডেস্ক:
  • আপডেট : বৃহস্পতিবার, ২০ মে, ২০২১
ডিজিটাল সাংবাদিকতার প্রশিক্ষণ দেবে রয়টার্স-ফেসবুক - Natun Sylhet

ডিজিটাল সাংবাদিকতা নিয়ে প্রশিক্ষণ দেওয়ার কর্মসূচি শুরু করেছে সংবাদ সংস্থা রয়টার্স ও বৃহত্তম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। ‘রয়টার্স ডিজিটাল জার্নালিজম কোর্স’ শিরোনামে ফেসবুক জার্নালিজম প্রজেক্ট এর সহায়তায় এই প্রশিক্ষণ দেবে রয়টার্স।

বাংলাদেশ সহ এশিয়া প্যাসিফিক অঞ্চলের নয়টি দেশের সাংবাদিকরা এই প্রশিক্ষণে অংশ নেওয়ার সুযোগ পাবেন।
সম্প্রতি ফেসবুকের পক্ষ থেকে বাংলাদেশে প্রতিষ্ঠানটির জনসংযোগ এজেন্সি থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে ফেসবুক এশিয়া প্যাসিফিকের নিউজ পার্টনারশিপের পরিচালক অঞ্জলি কাপুর বলেন, ডিজিটাল নিউজের পরিসর বদলাচ্ছে। রয়টার্সের সঙ্গে সাংবাদিকদের জন্য এই ই-লার্নিং প্রোগ্রাম শুরু করতে পেরে ফেসবুক গর্বিত। এশিয়া-প্যাসিফিকের সাংবাদিকরা যেন ডিজিটাল নিউজে দক্ষতা ও জ্ঞান অর্জন করতে পারে এবং জনসাধারণকে অবগত রাখতে পারেন, সে ব্যাপারে তাদের সহযোগিতা করতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ।

রয়টার্স ডিজিটাল জার্নালিজম কোর্সটি চারটি মডিউলের মাধ্যমে নতুন ও অভিজ্ঞ সাংবাদিকদের ডিজিটাল নিউজ রিপোর্টিং-এর মৌলিক বিষয়গুলো হাতে কলমে শেখাবে। মডিউলগুলো হচ্ছে- ডিজিটাল সংবাদ সংগ্রহ, যাচাইকরণ এবং রিপোর্টিং, সামাজিক যোগাযোগ মাধ্যমে কার্যকরভাবে প্রকাশ করা এবং সুস্থতা ও সহনশীলতা।

রয়টার্সের এক্সিকিউটিভ এডিটর জিনা চুয়া বলেন, সংবাদমাধ্যমগুলোর ক্রমশ ডিজিটাল যুগে অগ্রসর হওয়ার সঙ্গে সঙ্গে নিরাপদ ও কার্যকরভাবে ডিজিটাল প্ল্যাটফর্মের ব্যবহারে সক্ষম হওয়া জরুরি। রয়টার্স ডিজিটাল জার্নালিজম কোর্স সারা বিশ্বের রয়টার্স সাংবাদিকদের শ্রেষ্ঠ অনুশীলনগুলো চর্চা করবে। নতুন হোক বা অভিজ্ঞ সাংবাদিক, সবার কথা ভেবেই সাজানো হয়েছে কোর্সটি।

বিনামূল্যে এই কোর্সে অংশ নিতে ভিজিট করতে হবে https://reutersdigitaljournalism.com/?l=en এই লিংকে। সেখানে একটি ফ্রি অ্যাকাউন্ট খোলার মাধ্যমে কোর্সটি করা যাবে।

বিজ্ঞাপন

Ariful Haque Choudhury

শেয়ার করুন...

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ...

বিজ্ঞাপন

Ariful Haque Choudhury
© নতুন সিলেট মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। © ২০২১
Design & Developed BY Cloud Service BD
themesba-lates1749691102